ঢাকা (দুপুর ১:৩৬) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

প্রতারণা অভিযোগে বাংলাভিশনের গাইবান্ধা প্রতিনিধির বিরুদ্ধে ৬ দিনে ৩ মামলা



তারেক আল মুরশিদ, গাইবান্ধা থেকেঃ পুলিশে চাকরি নিয়ে দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বাংলাভিশনের গাইবান্ধা প্রতিনিধি আতিকুর রহমান ওরফে আতিক বাবুর বিরুদ্ধে সদর থানায় আরও একটি মামলা হয়েছে। প্রতারণার অভিযোগে গত এক সপ্তাহে এ সাংবাদিকের বিরুদ্ধে এ নিয়ে তিনটি মামলা হলো।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে মামলাটি করেন সুন্দরগঞ্জ উপজেলার শোভগঞ্জ ইউপির মরিয়াদহ গ্রামের শরিফা বেগম। মামলা নম্বর ৭০। এর আগে টাকা চুরির অভিযোগে তার বিরুদ্ধে গত বুধবার (২২ এপ্রিল) রাতে সদর থানায় একটি মামলা হয়। ওই মামলা নম্বর ৫৫। এর দুদিন পর শনিবার (২৫ এপ্রিল) বিকেলে আরেকটি মামলা করেন সদর উপজেলার বাদিয়াখালী ইউপির রিফাইতপুর গ্রামের অন্ধ হাফেজ মৌলভী মো. গোলজার রহমান। মামলা নম্বর ৬১।

আসামি আতিকুর রহমান ওরফে আতিক বাবু গাইবান্ধার সদর উপজেলা ও পৌরসভার পশ্চিম পাড়া গ্রামের রফিকুল ইসলাম হিরুর ছেলে।

তিনি বাংলাভিশনের গাইবান্ধা প্রতিনিধি ও গাইবান্ধা জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, আসামি আতিকুর রহমান আতিক বাবুর সঙ্গে ওই উপজেলার সাংবাদিক আবু বক্কর সিদ্দিকের মাধ্যমে ২০১৪ সালে পরিচয় হয় বাদী শরিফা বেগমের।
পরবর্তীতে কথোপকথনের মাধ্যমে পুলিশে চাকরি নিয়ে দিতে পারবে মর্মে তার কাছ থেকে প্রার্থী চায় আসামি আতিক বাবু। পরে শরিফা বেগমের ভাতিজার পুলিশে চাকরি নিশ্চিত দেয়ার শর্তে ৪ লাখ ৫০ হাজার টাকা চুক্তি হয়। যার মধ্যে ২০১৫ সালের ২ জানুয়ারি আসামির হকার্স মার্কেট অফিসে ১ লাখ ৫০ হাজার টাকা সাদা কাগজে স্বাক্ষর করে হাতিয়ে নেয় আসামি আতিক বাবু।

অবশিষ্ট টাকা চাকরি হওয়ার পরে নেবে বলে জানায়। পরে আসামি বাদীর ভাতিজাকে পুলিশে চাকরি নিয়ে দিতে ব্যর্থ হলে আতিক বাবুর কাছে একাধিকবার টাকা ফেরত চায় শরিফা। কিন্তু বাবু দেই, দিচ্ছি বলে টালবাহানা করতে থাকে। পরে শরিফা বাবুর বাড়িতে গেলে তালাবদ্ধ অবস্থায় দেখতে পেয়ে আশপাশের লোকজনকে টাকা নেয়ার বিষয়টি জানায়। এসময় বাবু বাদীর ওপর ক্ষিপ্ত হয় এবং হুমকি দেয়।

এতে শরিফা ২০১৯ সালের ২৫ জুন বাদী অত্র থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি নম্বর-১১৮৫। পরে বাবু জিডির বিষয়টি জানতে পারলে আরও ক্ষিপ্ত হয়ে শরিফাকে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় গাইবান্ধা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বলেন, বাংলাভিশনের গাইবান্ধা প্রতিনিধি আতিকুর রহমান ওরফে আতিক বাবুর বিরুদ্ধে এক সপ্তাহে তিনটি মামলা হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT