ঢাকা (রাত ১০:৩৪) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

সরকারি নিষেধাজ্ঞা না মেনে ব্যটারিচালিত অটোরিক্সা বিক্রি : প্রতিষ্ঠানকে জরিমানা, সিলগালা

সরকারি নিষেধাজ্ঞা না মেনে ব্যটারিচালিত অটোরিক্সা বিক্রি : প্রতিষ্ঠানকে জরিমানা, সিলগালা
ছবিঃ কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি

<script>” title=”<script>


<script>

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: ভোলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ব্যটারিচালিত আটো বোরাক ও অটোরিক্সা বিক্রির দায়ে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা ও একই সঙ্গে ওই ব্যবসা প্রতিষ্ঠানগুলো সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩অক্টেবর) বিকালে ভোলার শহরের উকিলপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভোলা সদরের সহকারি কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কাওছার হোসেন।

তিন ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো গ্রামীণ মটরস, অনুকা স্টিলের মালিকসহ ৩ ব্যবসায়ীকে এক লাখ ৫১ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানগুলো কারখানা সিলগালা কওে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এদের মধ্যে গ্রামীণ মটরসের মালিক মো. ইলিয়াস চৌধুরীকে ৫০ হাজার টাকা, অনুকা স্টিলের মালিক মো. হুমায়ুন কবিরকে না পাওয়ায় ওই প্রতিষ্ঠানের ম্যানেজার মো. সুমনকে এক লাখ টাকা ও অনুকা স্টিলের বিষয়ে সুপারিশ করায় মো. লোকমান নামের এক ব্যবসায়ীকে এক হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে এদেরকে বিভিন্ন মেয়াদে জেল প্রদান করা হয়।

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন জানান, ভোলায় ব্যাটারিচালিত আটো বোরাক ও অটোরিক্সা অতিরিক্ত বেড়ে যাওয়ায় কারণে শহরে  যানজটের সৃষ্টি হয়।

এর আগে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক আটো বোরাক ও অটোরিক্সা ব্যবসায়ীদের চিঠির মাধ্যমে নতুন করে বিক্রি ও সংযোজন না করতে বলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কাওছার হোসেন বলেন, তাদেরকে এ ব্যাপারে কয়েকবার সর্তক করা হয়েছে। এ নিষেধাজ্ঞা অমান্য কওে এসব ব্যবসায়ী প্রতিষ্ঠান প্রতিনিয়ত নতুন আটো বোরাক ও অটোরিক্সা তৈরি করে বিক্রি করে আসছে। ফলে তাদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT