ঢাকা (সকাল ১০:১১) শনিবার, ১৮ই মে, ২০২৪ ইং

শিবচরে ব্রিজ ভেংগে ফেলায় শত শত যানবাহন ও সাধারণ জনগনের যাতায়াতে চরম ভোগান্তি



মাদারিপুর জেলার শিবচর থানার অন্যতম একটি ব্যস্ত সড়ক পাচ্চর মাদবরচর রোড; যেখান দিয়ে প্রতিদিন চলাচল করে আশেপাশের  সদরপুর থানা, ভাংগারসহ কয়েকটি ইউনিয়নের মানুষ। মাদবরচরে রয়েছে শিবচর থানার সবচেয়ে বড় হাট যা সপ্তাহে বৃহস্পতি ও রবিবার বসে।

দেশের অন্যান্য প্রান্ত থেকে পাইকার ও সাধারণ ক্রেতা  আসে এই হাটে; যাতে ২০-৩০ হাজার মানুষের উপস্থিতি হয়।
এই হাটটি বৃটিশ আমলের হাট বলেই পরিচিত হয়ে আসছে। ব্যস্ততম এ হাটের রাস্তার ব্রিজটি নির্মাণ করা হয় প্রায় ৩০ বছর আগে। অনুমতিবিহীন বালুবাহী বড় ড্রাম ট্রাক ও অন্যান্য ভারি যানবাহন চলাচল করার ফলে ব্রিজটিতে ফাটল ধরে।

এজন্য এলজিআরডি থেকে নতুন ভাবে ব্রীজটি নির্মাণের জন্য কাজ শুরু হয় গত মাস থেকে। চলাচলের জন্য ব্রীজের বাম পাশে সোনার তরী মার্কেটের পিছন দিয়ে একটি পাশ্ব রাস্তা তৈরি করা হয়; যা সাধারণ যানবাহনের ও পথচারীদের চলাচলের অনুপযোগী।

নিম্ন মানের কাদা মাটি দিয়ে বানানো এ রাস্তা; যার ফলে কাদায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। কাদামাটিতে আটকে গিয়ে ঘটে দুর্ঘটনা। এতে করে সাধারণ পথচারীদের অনেক ভোগান্তিতে পড়তে হচ্ছে।

জরুরী রোগিদের গাড়ী যাতায়াত করতে পারছেনা। স্থানীয় এলাকাবাসি ও চালকদের দাবি যানবাহন চলাচলের উপযোগী করে এ রাস্তাটি নির্মাণ করা হোক; এতে করে সকল যাতায়াতকারীরা উপকৃত হবে।

শিবচর উপজেলা ইন্জিনিয়ার মোঃ রেজাউল করিমের সাথে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সোনার তরী প্লাজার পাশ দিয়ে একটি ছোট রাস্তা রয়েছে। যদি এ রাস্তায় যান চলাচল করতে সমস্যা হয়, তাহলে আমি তা দেখে বিকল্প ব্যবস্থা নেবো।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT