ঢাকা (রাত ১২:২৩) শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News যুবদল নেতার পরিবারের ওপর নৃশংস হামলার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল Meghna News দাউদকান্দিতে হামলার ঘটনায় বিচার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন Meghna News চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় নিখোঁজ তফিজুলের মরদেহ ১৯ ঘণ্টা পর উদ্ধার Meghna News চাঁপাইনবাবগঞ্জে তিন পুলিশের নামে করা মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ Meghna News চাঁপাইনবাবগঞ্জে ৫৭ বছর বয়সে এইচএসসি পাশ হান্নানের Meghna News অবশেষে বদলী হলো সিলেট বিআরটি’র সহকারী পরিচালক দুর্নীতিবাজ রিয়াজুল Meghna News ছাত্রদল কর্মী হত্যা মামলায় আসামি সাবেক এমপি ও র‌্যাবের ডিজি Meghna News চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে আগ্নেয়াস্ত্রসহ আটক-১ Meghna News গৌরীপুরে বিশ্ব হাত ধোঁয়া দিবস উদযাপন Meghna News আবারো চালু হয়েছে সোনামসজিদ স্থলবন্দর

লকডাউনের প্রথম দিনে বড়লেখায় প্রশাসনের মাঠে কঠোর অবস্থান 

ইবাদুর রহমান জাকির ইবাদুর রহমান জাকির Clock বৃহস্পতিবার রাত ১০:০৮, ১ জুলাই, ২০২১

শহর ছিল ফাঁকা,সরকারি ঘোষিত কঠোর লকডাউনের প্রথমদিন এই চিত্র ছিল মৌলভীবাজারের বড়লেখায়। লকডাউন বাস্তবায়নে বৃহস্পতিবার (০১ জুলাই) সকাল সাড়ে ১১টা থেকে বিকেল পর্যন্ত উপজেলা প্রশাসন, পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী যৌথভাবে উপজেলার বিভিন্ন এলাকায় টহল দেয়। এ সময় করোনার বিস্তার ঠেকাতে ও সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি ঘোষিত কঠোর লকডাউনের বাস্তবায়নে বড়লেখা উপজেলায় মাঠে নামে উপজেলা প্রশাসন, পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী।

বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলীর নেতৃত্বে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর টহল দল যৌথভাবে উপজেলার হাজীগঞ্জ বাজার, কাঠালতলীবাজার, রতুলীবাজার, আজিমগঞ্জ বাজার, কানোনগো বাজারসহ অন্যান্য গুরুত্বপূর্ণ এলাকা পর্যবেক্ষণ করা হয়। পাশাপাশি করোনার বিস্তার ঠেকাতে ও সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

এ সময় সেনাবাহিনীর সিলেট সেনানিবাসের ৫০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির ক্যাপ্টেন মো. মাহাদী হাসান, বড়লেখা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা, জুড়ী সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান ও বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার, থানার সেকেন্ড অফিসার (এসআই) সুব্রত কুমার দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিতবিধি নিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনাবাহিনী এবং বিজিবি যৌথভাবে মাঠে কাজ করেছে। বিধিনিষেধ যাতে যথাযথভাবে প্রতিপালিত হয় এজন্য মনিটরিং করা হচ্ছে।মানুষজনের তেমন আনাগোনাও ছিল না। ব্যবসাপ্রতিষ্ঠানও ছিল বন্ধ। ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো যানবাহন। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হয়নি কেউ। আর যারা বেরিয়েছিলেন, তাদের আটকে জিজ্ঞাসাবাদ করেছে, সতর্ক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কঠোর অবস্থানে ছিল উপজেলা প্রশাসন, পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী সদস্যরা।

প্রথম দিন পৌর শহরসহ উপজেলার গুরুত্বপূর্ণ বাজার এলাকায় টহল দেওয়া হয়েছে। মানুষের সমাগম খুব দেখা যায়নি। যেখানে যেখানে মানুষকে দেখা গেছে, সতর্ক করা হয়েছে। লকডাউন বাস্তবায়নে প্রশাসন মাঠে থাকবে।কেউ যদি সরকারি বিধি নিষেধ লঙ্ঘনের চেষ্টা করে কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT