ঢাকা (সকাল ১১:৩৭) শনিবার, ১১ই মে, ২০২৪ ইং

রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা সুযোগ দেয়ার দাবিতে মানববন্ধন

মানববন্ধনের একাংশ। ছবিঃ মোঃ ইসমাইল, রাবি প্রতিনিধি, মেঘনা নিউজ
মানববন্ধনের একাংশ। ছবিঃ মোঃ ইসমাইল, রাবি প্রতিনিধি, মেঘনা নিউজ



মোঃ ইসমাইল, রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তির সুযোগ বহাল রাখার দাবি জানিয়েছে অবস্থান নিয়েছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনের সামনে জড়ো হয়ে এ দাবি জানায় তারা।
মানববন্ধনে আন্দোলনকারীরা বলেন, ‘রাবিতে এর আগের বছর দ্বিতীয়বার পরীক্ষা দেবার সুযোগ থাকলেও এবার সেই সুযোগ দেয়া হচ্ছে না। ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মধ্যে দুই-তৃতীয়াংশ শিক্ষার্থী সেকেন্ড টাইমার। তাহলে আমরা কেন দ্বিতীয়বার পরীক্ষা দেয়া থেকে বঞ্চিত হব? প্রতিবছর কোনো না কোনো কারণে অনেক আসন ফাঁকা থাকে। দ্বিতীয়বার পরীক্ষার সুযোগ থাকলে ফাঁকা আসনে যোগ্য শিক্ষার্থী পাওয়া যাবে। কোনো দুর্ঘটনায় একজন শিক্ষার্থী যদি পরীক্ষা দেওয়ার সুযোগ না পায় তাহলে সেই শিক্ষার্থীর স্বপ্ন সেখানেই সমাধি হয়ে যায়। এছাড়া মেধাবী শিক্ষার্থীদের জন্য মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগ রয়েছে, কিন্ত মেডিকেলে পড়ার ইচ্ছা যাদের নেই তাদের কেন উচ্চশিক্ষা থেকে বিরত করা হবে?’
যদি কোন কারণে পারিবারিক বিপর্যয়, অসুস্থ হওয়া কিংবা দুর্ঘটনায় আহত হলে একজন মেধাবী শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দিতে পারেনা। তাঁর স্বপ্নগুলো স্বপ্নই থেকে যায়। তাছাড়া মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলো দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ দিচ্ছে কিন্তু মেডিকেলে পড়ার ইচ্ছা যাদের নেই তারা কেনও উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হবে? মানববন্ধনে প্রায় অর্ধ- শতাধিক শিক্ষাথী অংশ নেন। এদিকে মানববন্ধন শেষে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগটি অব্যহত রাখতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে উপাচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা ।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT