ঢাকা (সকাল ৮:১৩) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

রাজারহাটে স্বরলিপি সাধারণ পাঠাগার ও সাংস্কৃতিক সংসদে মুজিব কর্নার উদ্বোধন



কুড়িগ্রাম জেলার রাজারহাটে স্বরলিপি সাধারণ পাঠাগার ও সাংস্কৃতিক সংসদে মুজিব কর্নার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকেলে মুজিব কর্নার উদ্বোধন করেন কে এম মেহেদী হাসান, লাইব্রেরিয়ান, জেলা সরকারি গণগ্রন্থাগার, কুড়িগ্রাম।

এসময় উপস্থিত ছিলেন স্বরলিপি সাধারণ পাঠাগার ও সাংস্কৃতিক সংসদ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ  বাদশা মিয়া, আবু সাঈদ মোল্লা, সভাপতি, গ্রন্থকুটির পাঠাগার, মোছাঃ  রাশেদা বেগম, যাত্রা শিল্পী পুলিন চন্দ্র সরকার, শিক্ষক ও সাংবাদিক রমেশ চন্দ্র সরকার প্রমুখ।

মোঃ বাদশা মিয়া ও তার স্ত্রী রাশিদা বেগমের অক্লান্ত পরিশ্রমে ১৯৮৮ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয় এবং ২০১২ খ্রিস্টাব্দে সরকারি তালিকাভুক্ত হয়। ২০২১ খ্রিস্টাব্দে জেলার শ্রেষ্ঠ পাঠাগারের স্বীকৃতি পায়। পাঠাগারের সদস্যরা অনেকে জাতীয় পুরুস্কারপ্রাপ্তীসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছেন।

পাঠাগারটিতে ইতিমধ্যে উপদেষ্টামন্ডলী হিসেবে দায়িত্ব পালন করেছেন সাবেক গণপরিষদ সদস্য ও মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল্লাহ সোহরাওয়ার্দী,আলহাজ্ব আবুনুর মোঃ আক্তারুজ্জামান, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ, উপজেলা শাখা, রাজারহাট, কুড়িগ্রাম,সমাজসেবক আব্দুর রাজ্জাক বসুনিয়া, শ্যামল চন্দ্র প্রমূখ। বর্তমানে উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন মোহাম্মদ আকবর আলী। প্

রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ বাদশা মিয়া জানান, সরকারি অনুদান ও আমার নিজস্ব অর্থায়নে পাঠাগারের প্রায় ১২০০টি বই ও আসবাবপত্র ক্রয় করা হয়েছে। যখন পাঠাগারের সদস্যগণ বই পড়তে আসে তা দেখে আমার খুব ভালো লাগে। এই কাজে আমি নিজেকে উৎসর্গ করে যেতে চাই।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT