ঢাকা (রাত ৩:২২) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ভোলার চরফ্যাশন উপজেলায় স্মার্টকার্ড বিতরণ শুরু

<script>” title=”<script>


<script>

কামরুজ্জামান শাহীন,ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশনে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম
প্রথমে দিনে উপজেলার দক্ষিণ আইচা থানার বঙ্গোপসাগরের কোল গেঁসে গড়ে উঠা ঢালচর ইউনিয়ন থেকে শুরু করা হয়েছে। শনিবার(৭মার্চ) সকালে ১০টার দিকে উপজেলার ঢালচর ইউনিয়নে ঢালচর ইসলামিয়া দাখিল মাদ্রাসায় আনুষ্ঠানিকভাবে এ কার্ড বিতরণ কার্যক্রম শুরু করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান আঃ সালাম হাওলাদার, চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম, ঢালচর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাসেম ও ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার সহ নির্বাচন অফিসের কর্মকর্তা ও ইউপি সদস্যবৃন্দ।
চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করছেন। প্রথম ধাপে চরফ্যাশনের দক্ষিণ অঞ্চলের ইউনিয়নগুলোর নাগরিকরা পাবেন এই কার্ড। পরে নির্ধারিত তারিখ অনুযায়ী অন্য সব ইউনিয়নের নাগরিকদের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হবে।
চরফ্যাশন উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানাযায়, চরফ্যাশন উপজেলায় ১টি পৌরসভা সহ মোট ২০টি ইউনিয়নে মোট ৩ লক্ষ ১৮ হাজার ৩ শত ৩ জনের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হবে। এর মধ্যে চরফ্যাশন থানায় ৯৩৭৩৩ জন, শশীভূষণ থানায় ৮৩০২১ জন, দুলার হাট থানায় ৬৮১৪৯ জন, দক্ষিণ আইচা থানায় ৪৬৪৩১ জন ও চরফ্যাশন পৌরসভায় ২৬৯৬৯ জনকে এই কার্ড দেয়া হবে।
চরফ্যাশন উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম বলেন, প্রথম ধাপে স্মার্টকার্ড পাবেন চরফ্যাশনের দক্ষিণ এলাকার নাগরিকররা। এক্ষেত্রে প্রতিটি ওয়ার্ডের নির্দিষ্ট স্থানে ক্যাম্প করে ভোটারদের স্মার্টকার্ড দেওয়া হবে। পরবর্তীতে ধারাবাহিকভাবে অন্য ইউনিয়নগুলোতেও নাগরিকরা স্মাটকার্ড পাবেন। এই নির্বাচন কর্মকর্তা আরও বলেন, বিতরণের আগে সকল প্রস্তুতি গ্রহণ করে আমরা মাইকিংসহ বিভিন্ন মাধ্যমে প্রচার চলাচ্ছি। যারা জাতীয় পরিচয়পত্রের সকল প্রস্তুতি সম্পন্ন করে স্মার্টকার্ড গ্রহণ করতে ব্যর্থ হবেন তাঁরা পরবর্তী সময়ে উপজেলা নির্বাচন অফিসে যোগাযাগ করে
প্রয়োজনীয় তথ্য সরবরাহের মাধ্যমে স্মার্টকার্ড গ্রহণ করতে পারবেন বলে জানান তিনি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT