ঢাকা (সকাল ৬:৫৮) মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ ইং
শিরোনাম

ভিজিডি’র চাল মজুদের অভিযোগে ব্যবসায়ী আটক



আবু ইউসুফ, নওগাঁ প্রতিনিধি:   নওগাঁর আত্রাইয়ে ৪২০ কেজি ভিজিডি’র চাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার বান্দাইখাড়া বাজার থেকে চাল উদ্ধারসহ রিগান সরদার (৩০) নামে একজনকে আটক করেছে পুলিশ। আটক রিগান বান্দাইখাড়া মাষ্টারপাড়ার নুরুল সরদারের ছেলে।

জানা গেছে, সরকারের দুস্থ ও হত দরিদ্রদের মাঝে বিনামূল্যে খাদ্য বিতরণ কর্মসূচী (ভিজিডি) চাল ক্রয়-বিক্রয় নিষিদ্ধ থাকলেও রিগান সরদার ১৪ বস্তার ৪২০ কেজি চাল ক্রয় করে তার দোকানে মজুত রাখে। ওই দিন উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণ শেষ করে ট্যাগ অফিসার এবং গ্রামপুলিশ সদস্যরা আত্রাই ফিরার পথে বান্দাইখাড়া বাজারে চাল ব্যাবসায়ী রিগানের দোকানে ভিজিডি’র চাল মজুত দেখতে পায়। এরপর তারা আত্রাই উপজেলা নির্বাহী অফিসারকে খবর দেয়।

নির্বাহী অফিসার ছানাউল ইসলাম আত্রাই থানা পুলিশকে জানালে পুলিশ বিকেলেই ৩০ কেজির ওজনের ১৪ বস্তা (৪২০ কেজি) চাল উদ্ধারসহ রিগান সরদারকে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় মঙ্গলবার উপজেলা মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জিম হোসেন বাদী হয়ে রিগান সরদারকে আসামী করে আত্রাই থানায় ১৯৭৪ সালে বিশেষ ক্ষমাতা আইনে ২৫ ধারায় মামলা দায়ের করে। মামলা নং ৯, তারিখ-১৬-০৬-২০২০ইং। গ্রেফতারকৃত রিগানকে বুধবার আদালতে সোপর্দ করা হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT