ঢাকা (সকাল ১০:৩৫) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

নওগাঁয় মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

নওগাঁয় মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

আবু ইউসুফ, নওগাঁ প্রতিনিধি:- একটি দেশের সবচেয়ে বড় সম্পদ সে দেশের যুব সমাজ। যুব সমাজ যদি মাদকে আসক্ত হয়, নানা অবক্ষয়ে দুর্বল হয়ে পড়ে তবে সে দেশের উন্নয়ন-সমৃদ্ধি ত্বরান্বিত হতে পারে না। এমন বিষয় উপলব্ধি থেকে মাদক মানুষের প্রতিভা ও সৃষ্টিশীলতাকে ধ্বংস করে ,মাদককে না বলুন এই শ্লোগানকে সামনে রেখে নওগাঁয় মাদকবিরোধী সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় নওগাঁর আয়োজনে নওগাঁ সরকারী কলেজের হল রুমে কলেজের অধ্যক্ষ মানিক কুমার সাহার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় নওগাঁর সহকারী পরিচালক জনাব একেএম দিদারুল আলমের স ালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদ। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া (বিপিএম), পিএসি, সিগন্যালস, ১৬ বিজিবি নওগাঁর অধিনায়ক লে: কর্ণেল একেএম আরিফুল ইসলাম এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো: জাফরুল্লাহ কাজল।
সভায় বক্তারা বলেন, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বা এই পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে মাদকের আসক্তি ব্যাপক আকার নিয়েছে। মাদকের অবাধ বিস্তার এবং শির্ক্ষার্থীদের মধ্যে আসক্তির সংখ্যা বাড়ার প্রেক্ষিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলো নানা রকম সমস্যার সম্মুখীন হচ্ছে। শিক্ষার্থীদের উপস্থিতির হার কমছে, লেখাপড়ার প্রতি তাদের আগ্রহ কমছে, শিক্ষার মান হ্রাস পাচ্ছে এবং শিক্ষাঙ্গনের পরিবেশের অবনতি ঘটছে।
বক্তারা আরো বলেন, এ থেকে উওরনে সব বয়স ও শ্রেণী-পেশার মানুষের মধ্যে যদি মাদকের ধ্বংসাত্মক ও ক্ষতিকর দিকগুলো তুলে ধরা যায় এবং তাদের মধ্যে সচেতনতা আসে তাহলে স্বয়ংক্রিয়ভাবেই মাদকাসক্তের সংখ্যা কমবে। এ ক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, আলেম-ওলামা ও সমাজের সচেতন মানুষ নিয়ামক ভূমিকা পালন করতে পারে।
আলোচনা শেষে কলেজের অধ্যক্ষ মানিক কুমার সাহা শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করান। এসময় প্রায় ৩শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেন।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT