ঢাকা (দুপুর ২:২২) রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News টানা দরপতনে পতনে বাজার ছাড়ছেন বিনিয়োগকারীরা Meghna News বাংলাদেশী পঞ্চম এভারেস্ট জয়ী বাবর আলী Meghna News ২০৩০ সালে ঢাকা হবে দাবদাহে শীর্ষ ১০ নগরীর একটি! Meghna News চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা কেড়ে নিলো ৪ জনের প্রাণ Meghna News শিয়া (ইয়েমেন) ও সুন্নির (হামাস) মধ্যে কার্যকর ঐক্য মুসলিম ঐক্যের প্রতীক Meghna News প্রচণ্ড যুদ্ধ চলছে রাফাহসহ সমগ্র গাজায় Meghna News হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট Meghna News সুধা রানীর হাদিসের প্রভাষক পদে উত্তীর্ণ হওয়া নিয়ে তোলপাড়, দায় কার? Meghna News প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দাউদকান্দিতে আলোচনা সভা ও র‍্যালী Meghna News পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি : ডাকাত দলের সর্দার অস্ত্রসহ গ্রেপ্তার

নওগাঁয় অসহায় কৃষকের ধান কেটে দিল ছাত্রদল



আবু ইউসুফ নওগাঁ প্রতিনিধি: করোনাভাইরাসে আতঙ্ক গোটা বিশ্ব। মরণঘাতী এ ভাইরাস থেকে রক্ষা পেতে এখনো মানুষ ঘরবন্দি হয়ে আছে। দীর্ঘ প্রায় একমাস লকডাউনের পর কিছুটা শিতিলতা আনা হয়েছে। প্রশাসন ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে করোনা মোকাবিলায় সচেতনতামুলক লিফলেট ও প্রচার-প্রচারণা করা হচ্ছে। ক্ষমতাশীন আওয়ামী সরকারের নওগাঁ জেলা যুবলীগ ও ছাত্রলীগ অসহায় কৃষকদের ধান কেটে ধরে তুলে দেয়ার জন্য ঘোষনা দিয়ে মাঠে নেমেছিল। তারা অসহায় কৃষকদের ধান কাটা-মাড়াইয়ে যথেষ্ট সহযোগীতা করেছেন। মহামারী করোনা সংকটকালে সেচ্ছাসেবী হিসেবে এবার বিনামূল্যে জেলা ছাত্রদলের উদ্যোগে আসহায় এক কৃষকদের ধান কাটা মাড়াই করে ঘরে তুলে দেয়া হয়েছে। ওই কৃষকের নাম রশিদুল ইসলাম। সদর উপজেলা মশরপুর এলাকার বাসিন্দা।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের মশরপুর এলাকার সোনালি অটোর পাশে সকাল থেকে দুপুর পর্যন্ত ১২কাঠা জমির ধান কাটা মাড়াই করে দেয় ছাত্রদলের ২৫ জন সদস্য। এতে নেতৃত্ব দেন নওগাঁ জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি জনি ও সেতু, যুগ্ম সম্পাদক সোহাগ, রায়হান, রুহুল, আজিজুল, নিশান, সাংগঠনিক সম্পাদক বাদশা, দপ্তর সম্পাদক ফরহাদ হোসেন, মানবাধিকার সম্পাদক আবু রায়হান সদস্য হাবিব সহ ছাত্রনেতা  রাজু, সজিব ফারদিন সহ অন্যরা।

নওগাঁ জেলা ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন বলেন, সারাদেশ ব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে জনজীবন স্থবির হয়ে পড়েছে। মানুষ আতঙ্কের মধ্যে আছে। প্রতি বছর যে পরিমান ধান কাটার শ্রমিক বাহিরের জেলা থেকে আসত এবার তুলনামুলক কম। শ্রমিক সংকটের কারণে কৃষকরা দুশ্চিন্তার মধ্যে রয়েছে। অপরদিকে প্রায় প্রতিদিনই ঝড়বৃষ্টি হচ্ছে। অসহায় কৃষকদের কষ্টের ফসল ঘরে তুলে দিতে আমরা ছাত্রদল সহযোগীতার হাত বাড়িয়েছি।

তিনি আরো বলেন, ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের নির্দেশ আছে এই মহামারী দূর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানো। এজন্য আমরা জেলা ছাত্রদল কৃষকের পাশে দাঁড়িয়ে ধান কেটে ঘরে তুলে দিয়েছি। আমাদের কার্যক্রম অব্যহৃত থাকবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT