ঢাকা (রাত ২:১১) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

নওগাঁর ধামইরহাটে র‌্যাবের অভিযানে ১৫ লক্ষাধিক টাকার ঔষুধ ধ্বংস-ভুয়া চিকিৎসক আটক

নওগাঁ জেলা ২৫০৩ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি নিজস্ব প্রতিনিধি Clock বুধবার রাত ১০:১৩, ১৮ মার্চ, ২০২০

আবু ইউসুফ,নওগাঁ প্রতিনিধিঃ     নওগাঁর ধামইরহাটে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের অভিযানে ১ ভুয়া চিকিৎসক আটক করা হয়েছে। এ সময় কথিত ওই চিকিৎসকের বাড়ী থেকে প্রাপ্ত ১৫ লক্ষাধিক টাকার ঔষুধ জব্দ করে ধ্বংস ও ১ বছরের কারাদন্ডাদেশ প্রদান করে ভ্রাম্যমান আদালত। র‌্যাব-৫ রাজশাহীর অধিন জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমেনুর রশিদ পিপিএম জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার জাহানপুর ইউনিয়নের ভাতকুন্ডু গ্রামে মো. সাদেক আলী মন্ডলের ছেলে মো. রায়হান (৩২) দীর্ঘদিন ধরে চিকিৎসা সেবা প্রদান করে আসছেন। মাত্র এসএসসি সনদপ্রাপ্ত একজন ভূয়া চিকিৎসক লিখেন এন্টিবায়েটিক, জ্বিন ভুত ছাড়ানোর নামে আগত রোগীদের করেন লাঠি পেটা, লোহার তৈরী ত্রিশুল, মনামনিসহ বিভিন্ন নিষিদ্ধ ঔষুধ দিয়ে অবৈধভাবে ৮ বছর যাবত চিকিৎসার নামে প্রতারনা করে আসছিলেন, সর্বশেষ জিনের রোগীকে লাঠি পেটা করতে গিয়ে অসুস্থ্য হওয়ার খবর প্রকাশ  হলে এলাকায় কৌতুহলের সৃষ্টি হয়।
এতসব অভিযোগ আমলে নিয়ে গতকাল বুধবার দুপুরে ভুয়া ওই চিকিৎসকের বাড়ীতে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এ সময় তার বাড়ী থেকে মদক, নিষিদ্ধ ঔষুধ, তাবিজ, গর্ভপাত ঘটানোসহ বিপুল পরিমান নিষিদ্ধঔষুধ জব্দ করে তা ধ্বংস করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট গনপতি রায়। এ সময় তাৎক্ষনিক মোবাইল কোর্টে ভুয়া ডাক্তার রায়হানকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। অভিযুক্ত ভুয়া চিকিৎসক রায়হান বলেন, আমি স্বপ্নে চিকিৎসা শিখেছি, জিন, ভুত তাড়ানো, বাশলী রোগের চিকিৎসা করি, এসএসসি পাস করে প্রেসক্রিপশনে এন্টিবায়েটিক লিখা বৈধ কিনা প্রশ্ন করলে ভুয়া চিকিৎসক কোন জবাব দেন নি। ঘটনাস্থলে উপস্থিত ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু ইসা মো. আরাফাত ইমাম বলেন, এসব ঔষুধ খেলে লিভার সিরোসিস, ক্যান্সারসহ মানুষের বিভিন্ন দুরোরোগ্য ব্যাধিতে আক্রান্ত হওয়ার সমুহ সম্ভাবনা রয়েছে, এবং বিশেষ করে পুরুষরা পুরুষত্বহীন হয়ে পড়ার আশংকা রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, ধামইরহাটে কোন বাসা বাড়ীতে এতগুলো নিষিদ্ধ ঔষুধ দেখে আমি বিস্মিত হয়েছি, শুধু মাত্র এসএসসি পাস করে বিভিন্ন রোগের চিকিৎসার নামে সাধারণ মানুষকে ঠকিয়ে আসছিল, চিকিৎসার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছিল এই ভুয়া চিকিৎসক, সরকার ও প্রশাসন সাধারণ জনগণের ক্ষতি কোন ভাবেই বরদাস্ত করবে না।  এলাকাবাসী তার এই সাজা ও র‌্যাবের অভিযানকে সাধুবাদ জানান।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT