ঢাকা (সন্ধ্যা ৬:৪০) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ধর্মপাশায় ২২টি মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসিতে সেরা মধ্যনগর পাবলিক বালিকা উচ্চ বিদ্যালয়



মোবারক হোসাইন, ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় ১৮টি মাধ্যমিক বিদ্যালয় ও চারটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা এবার এসএসসি ও দাখিল পরীক্ষায় অংশ নিয়েছিল। এর মধ্যে উপজেলার মধ্যনগর পাবলিক বালিকা উচ্চ বিদ্যালয়টির শতভাগ পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় কৃতকার্য হয়েছে। এতে করে ওই প্রতিষ্ঠানটি ফলাফলের দিক দিয়ে উপজেলার মধ্যে সেরা স্থান অর্জন করেছে।

গত রোববার প্রকাশিত এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে ফলাফলের তালিকা ঘেঁটে এই তথ্যের সত্যতা পাওয়া গেছে।

মধ্যনগর পাবলিক বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য জহিরুল হক বলেন, বিদ্যালয়টির শিক্ষার্থীদের ভালো ফলাফলের জন্য আমরা প্রতি মাসে একাধিক সভা করেছি। কোনো শিক্ষার্থী বিদ্যালয়ে অনুপস্থিত থাকলে কেন সে অনুপস্থিত রয়েছে সেজন্য আমরা তার অভিভাবকের সঙ্গে কথা বলেছি। বাড়িতে সঠিকভাবে লেখাপড়া করছে কীনা শিক্ষকসহ আমরা কমিটির সকলেই নিয়মিত খোঁজ খবর নিয়েছি। আর এ জন্যই হয়তো সবাই পরীক্ষায় পাস করেছে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো.নূরুল ইসলাম বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে ৫৫জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সবাই কৃতকার্য হয়েছে। ফলাফলের দিক দিয়ে উপজেলার মধ্যে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানটি সেরা স্থান অর্জন করায় আমরা সকলেই আনন্দিত। শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সকলের সমন্বিত প্রচেষ্ঠার কারণেই এই ফলাফল করা সম্ভব হয়েছে। আমরা এই ফলাফলের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সর্বাত্মক চেষ্ঠা করবো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের একাডেমিক সুপারভাইজার জাহাঙ্গীর হোসেন মোহাম্মদ ফারুক বলেন, এবারের এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফলে এ উপজেলার ২২টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে একমাত্র মধ্যনগর পাবলিক বালিকা উচ্চ বিদ্যালয়টির শতভাগ শিক্ষার্থীরা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। ফলাফলের দিক দিয়ে এই প্রতিষ্ঠানটি উপজেলার মধ্যে সেরা স্থান অর্জন করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মুনতাসির হাসান বলেন, এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফলে উপজেলার মাধ্যমিক পর্যায়ের ২২টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে একমাত্র মধ্যনগর পাবলিক বালিকা উচ্চ বিদ্যালয়টি শতভাগ পরীক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।আর এ জন্য অভিনন্দন জ্ঞাপন করে প্রতিষ্ঠানটির প্রধানের কাছে আজ বুধবার অভিনন্দনপত্র পাঠানো হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT