ঢাকা (সন্ধ্যা ৭:৪৮) শনিবার, ১৮ই মে, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News শিয়া (ইয়েমেন) ও সুন্নির (হামাস) মধ্যে কার্যকর ঐক্য মুসলিম ঐক্যের প্রতীক Meghna News প্রচণ্ড যুদ্ধ চলছে রাফাহসহ সমগ্র গাজায় Meghna News হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট Meghna News সুধা রানীর হাদিসের প্রভাষক পদে উত্তীর্ণ হওয়া নিয়ে তোলপাড়, দায় কার? Meghna News প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দাউদকান্দিতে আলোচনা সভা ও র‍্যালী Meghna News পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি : ডাকাত দলের সর্দার অস্ত্রসহ গ্রেপ্তার Meghna News সাঘাটায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা Meghna News ধান কাটতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল শ্রমিকের Meghna News চাঁপাইনবাবগঞ্জ : তিন লক্ষ টাকা ইজ্জতের মূল্যে প্রবাসীর মুক্তি Meghna News সোনামসজিদ বন্দর দিয়ে পেঁয়াজ আমদানী শুরু

দাউদকান্দিতে হতদরিদ্র ও পথচারীদের মাঝে ইফতার বিতরণ কর্মসূচির উদ্বোধন



পবিত্র হাদীছ শরীফ-এ বর্ণিত আছে যে “কেউ একজন রোজাদারকে ইফতারি করালো তার একটি পরিপূর্ণ রোজার সওয়াব তার আমলনামায় লিপিবদ্ধ করা হবে”।

বলছি, দাউদকান্দি মানবিক সংগঠনের কথা। গেলো বছরও সারা রমজান মাসজুড়ে তারা হতদরিদ্র, পথচারী, ছিন্নমূল ও ভবঘুরে মানুষের মাঝে ইফতার বিতরণ করেছিলেন। তারপর থেকে সংগঠনটি আলোচনায় আসে এবং এই সংগঠনের উদ্যোগে প্রায় ৫ শত হতদরিদ্র, ছিন্নমূল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছিল।

গত বছরের ন্যায় এবারও প্রথম রোজার দিন থেকে হতদরিদ্র ও পথচারীদের মাঝে বিতরণ করে মাসব্যাপী ইফতার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

সংগঠনের অন্যতম আহ্বায়ক ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর খন্দকার বিল্লাল হোসেন জানান, আজ প্রথম রোজার দিন থেকে আমরা এই কর্মসূচী শুরু করেছি সকলের সহযোগিতায় আমরা রোজার সারা মাসব্যাপী হতদরিদ্র ছিন্নমূল ও পথচারীদের মাঝে প্রতিদিন শতাধিক রোজাদারের মাঝে ইফতার বিতরণ করবো ইনশাআল্লাহ।

খন্দকার বিল্লাল হোসেন সুমন সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা এই রোজার মাসে যে যার অবস্থান থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ান। কারণ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশচুম্বী হওয়ার কারণে নিম্নবিত্ত পরিবারের মানুষেরা অসহায় দিশেহারা হয়ে পড়েছে। তাই অন্তত যে যার অবস্থান থেকে এসব অসহায় মানুষের পাশে দাঁড়ান।

গতকাল রোববার বিকালে ইফতার বিতরণকালে সঙ্গে ছিলেন ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর খন্দকার বিল্লাল হোসেন সুমন, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর সালাউদ্দিন সরকার, দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয় এর নবনির্বাচিত ম্যানেজিং কমিটির সদস্য খন্দকার কবির এবং সমাজকর্মী মোহাম্মদ হোসেন মিয়া ও গিয়াস উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT