ঢাকা (রাত ৯:৩৫) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

চিরচেনা রূপে ফিরছে ঢাকা



ঈদুল ফিতরের ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। আজ বৃহস্পতিবার রাজধানীর সায়েদাবাদ, গুলিস্তান, কমলাপুর, গাবতলী, মহাখালী ও সদরঘাট টার্মিনালে গিয়ে দেখা গেছে এ চিত্র। এছাড়া ফেরার সময়ে কোনো ধরনের ভোগান্তি হয়নি বলে অনেকে জানিয়েছেন।

সায়েদাবাদে নোয়াখালী থেকে ফেরা আবু বক্কর নামের এক ব্যক্তি বলেন, ঈদ শেষ। তাই ঢাকায় ফিরে আসছি। তবে অফিস শুক্রবার হলেও ঢাকার আত্মীয়দের সাথে ঈদের আনন্দ নেওয়ার জন্য একদিন আগে এসেছি। এবার ঈদে বেশি দিন ছুটি হওয়ার কারণে বাড়িতে অনেক মজা হয়েছে।

তিশা নামের এক নারী বলেন, অনেকদিন হলো বাড়িতে ছিলাম। এখন কাজের তাগিদে ঢাকায় ফিরে এলাম। ঢাকা এখনো ফাঁকা দেখছি। তবে আসার জন্য পরিবহণে কোনো সমস্যা হয়নি।

কুমিল্লার তিশা নামের এক বাসের সহকারী ইমন বলেন, ঈদের ছুটি এখনো চলছে। তাই মানুষ কম আসছেন। তবে আগামীকাল ও শনিবার মানুষের চাপ বাড়বে। বাড়তি যাত্রীর কথা মাথায় রেখে আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি। তবে গতকাল ঢাকা-কুমিল্লা রাস্তায় প্রচুর জ্যাম ছিল। আজকে কুমিল্লা থেকে আসতে কোনো সমস্যা হয়নি।

এদিকে রাজধানী ঢাকা আজও ফাঁকা রয়েছে। আজ সরকারি অফিস-আদালত খুললেও উপস্থিতি খুব কম ছিল।

রাজধানীর কারওয়ান বাজারের একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আরেফিন রনি বলেন, ঈদ শেষে আজ প্রথম অফিস খুলেছে। সকালে মিরপুরের বিআরটিএতে একটি কাজে গিয়েছিলাম। অনেক কম সময়ের মধ্যে কাজ শেষ হয়ে গেছে। অন্য সময় হলে যেতে আর আসতে পাঁচ ঘণ্টা ও কাজ করতে আরও দুই ঘণ্টা লাগতো। কিন্তু ঈদের পরে রাস্তা ফাঁকা। আর মানুষ না থাকায় ২০ মিনিটের মধ্য কাজ হয়ে গেছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT