ঢাকা (বিকাল ৪:২২) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

গৌরীপুরে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

ময়মনসিংহের গৌরীপুরে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী, মূল্যায়ন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) সকালে উপজেলা অফিসার্স ক্লাবের হলরুমে এ অনুষ্ঠিত অনুষ্ঠানে সফল ৩ মাছ চাষীকে পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। বক্তব্য রাখেন-সহকারী কমিশনার (ভূমি) মোসা. নিকহাত আরা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মোজাম্মেল হক ভূইয়া, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ফাতেমা তুজ জান্নাত প্রমুখ। এসময় স্থানীয় মৎস্য অধিদপ্তরের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী, মৎস্যজীবী ও মাছচাষীবৃন্দ উপস্থিত ছিলেন।

রেনু পোনা উৎপাদনের জন্য উপজেলার রামগোপালুর ইউনিয়নের বর্মন হ্যাচারীর মালিক যতীন্দ্র চন্দ্র বর্মন, শিং মাছ চাষে ভূমিকা রাখায় বোকাইনগর ইউনিয়নের কালিবাড়ি এলাকার চাষী নূর আলী, পাবদা চাষে সাফল্যের জন্য ডৌহাখলা ইউনিয়নের নন্দীগ্রামের চাষী আব্দুর রহমানকে পুরস্কৃত করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর। এসময় পুরস্কৃতদের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়।

এর আগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী, পোনা মাছ অবমুক্তকরণ, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াএও জলাশয়ের মাটি ও পানি পরীক্ষা, মাছচাষীদের প্রশিক্ষণ, বিভিন্ন উপকরণ বিতরণ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এর আগে গত ২৪ তারিখে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন স্থানীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT