ঢাকা (রাত ১১:০৭) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

গৌরীপুরে জলাবদ্ধতার হাত থেকে ফসলি জমি রক্ষায় স্মারকলিপি প্রদান

<script>” title=”<script>


<script>

জলাবদ্ধতার হাত থেকে ফসলি জমি রক্ষায় বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকালে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করেছে এলাকাবাসী।

জানা গেছে গৌরীপুর-রামপুর আঞ্চলিক মহা সড়কের উপর উপজেলার বোকাইনগর ইউনিয়নের দাড়িয়াপুর-কৃষ্ণপুর গ্রামের সীমানাস্থলে অবস্থিত সরকারি কালভার্টের নিচ দিয়ে বিভিন্ন মৌজার প্রায় ৬ শ একর ফসলি জমির অতিরিক্ত পানি বের হয়ে যায়। এক্ষেত্রে কতিপয় প্রভাবশালী ব্যক্তি শুধুমাত্র তার ব্যাক্তিগত সুবিধার্থে কালভার্টটির প্রবেশ মুখের প্রায় অর্ধেক একটু একটু করে মাটি দিয়ে ভরাট করে ফেলেছে।

এ কারনে অতিবৃষ্টিতে পানি প্রবাহ বাঁধাগ্রস্থ হয়ে জলাবদ্ধতার আশংকা দেখা দিয়েছে। বৃষ্টির পরিমান আরও বৃদ্ধি পেলে পানি প্রবাহ বাঁধাগ্রস্থ হয়ে চরম জলাবদ্ধতার সৃষ্টি হবে। এ কারনে সমগ্র এলাকার ফসলি জমি সম্পূর্ণ পানির নিচে তলিয়ে যাওয়ার ভয়ে আতংকিত হয়ে পড়েছে এলাকার কৃষকরা। তাই এলাকাবাসী কালভার্টটির প্রবেশ মুখের মাটি অপসারণ করে পানি প্রবাহের গতি স্বাভাবিক করে জলাবদ্ধতার হাত থেকে তাদের ফসল রক্ষার জন্য গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ রাহাত বরাবরে স্মারক লিপি প্রদান করেছে।

স্মারকলিপি পাওয়ার পরই তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে কৃষকদের অভিযোগের সত্যতা সম্পর্কে নিশ্চিত হন। এ সময় তিনি নতুন করে কেউ যেন আর কালভার্টে মাটি ফেলে ভরাট বা পানি প্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে কৃষকদের আশ্বস্থ করেছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT