ঢাকা (রাত ৩:১৭) সোমবার, ৬ই মে, ২০২৪ ইং

কঠোর নিরাপত্তায় অনুষ্ঠিত হবে আদিতমারী উপজেলা পরিষদের নির্বাচন



ঈশাত জামান মুন্না, লালমনিরহাট প্রতিনিধি।।

স্থগিত আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন। নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে উপজেলার আটটি ইউনিয়ন। আগামী ৫ মে রোববার অনুষ্ঠিতব্য এ নির্বাচনে সম্পন্ন করতে উপজেলার আটটি ইউনিয়নে ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আরও অতিরিক্ত ৪ জন ম্যাজিস্ট্রেট মাঠে সার্বক্ষনিক কাজ করবে। এছাড়াও প্রতি ইউনিয়নে ৪ টি করে বিজিবি, পুলিশ ও র‍্যাব সদস্যদের সমন্বয়ে গঠিত স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোনজেরুল হক।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনে ৮ টি ইউনিয়নে মোট ৬৭ টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৪৩ টি কেন্দ্র ঝুকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। ৪৩৬ টি বুথে মোট ভোটার সংখ্যা ১৬৬৩৬১। নারী ভোটার ৮৩,৪৩৮ জন ও পুরুষ ভোটার ৮২,৯২৩ জন। মোট প্রিজাইডিং অফিসার ৬৭ জন, সহকারী প্রিজাইংডিং অফিসার ৪৩৬ জন ও পোলিং অফিসার ৮৭২ জন।

এদিকে আজ শুক্রবার রাত বারোটা থেকে বন্ধ হচ্ছে নির্বাচনী প্রচার প্রচারণা ও সকল মোটরযান চলাচল। তবে শর্ত মেনে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে দ্রুত গতির যানবাহন চলাচল করতে পারবে।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, মোট ৪৩ টি কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঝুকিপূর্ণ প্রতিটিতে ৪ জন পুলিশ সদস্য ও সাধারন কেন্দ্রে ৩ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল হক বলেন, শান্তিপূর্ণভাবে ভোট উৎসব সম্পন্ন করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। যা এর আগে কখনো নেওয়া হয়নি। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্ট্রাইকিং ফোর্স আইন শৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ করবে। যে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা কঠোর হস্তে দমন করা হবে।

ভোটাররা যাতে সুষ্টভাবে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারে সে জন্য সকল ব্যবস্থা নেওয়া হয়েছে । এ সময় তিনি ভোটারদের তাদের মূল্যবান ভোট, কেন্দ্রে গিয়ে  দেওয়ার আহবান জানান।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT