ঢাকা (রাত ৩:৫৮) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

আ:লীগের আসন্ন সম্মেলনকে কেন্দ্র করে কাউন্সিলর বঞ্চিতদের বিক্ষোভ মিছিল-সমাবেশ

লোহাগড়ায় আঃলীগের আসন্ন সম্মেলনকে কেন্দ্র করে কাউন্সিলর বঞ্চিতদের বিক্ষোভ মিছিল-সমাবেশ



এসকে,এমডি ইকবাল হাসান, নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে কাউন্সিলরে নাম না থাকায় বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(১৫ অক্টোবর) বিকালে এ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়।

একাধিক সূত্রে জানা গেছে, আগামী ২৭ অক্টোবর লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। গত ৩০ সেপ্টেম্বর সিনিয়র সহসভাপতি মুন্সী আলাউদ্দিন কে আহবায়ক ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সিহানুক রহমানকে সদস্য সচিব করে ৩১ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলন সফল করতে লোহাগড়ার ১২টি ইউনিয়নের প্রতিটি ইউনিয়নে ৩১ সদস্য বিশিষ্ট কাউন্সিলর তালিকা আহবায়কের নিকট জমা দিতে বলা হয়। দলের সিদ্ধান্ত অনুযায়ি দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স,ম অহিদুর রহমান ও সাধারণ সম্পাদক আবু সাইদ মৃধা দিঘলিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সভাপতি ও সম্পাদকদের মধ্য থেকে ১৩ জন, মুক্তিযোদ্ধা ২জন, ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির ৩ জনকে সদস্য করে মোট ৩১ সদস্যের কমিটি গত মঙ্গলবার জমা দেন। সদস্য সংখ্যা ৩১ হওয়ায় অনেকেই কাউন্সিলর হতে পারেননি। কাউন্সিলর বঞ্চিতরা এক হয়ে মঙ্গলবার ইউনিয়নের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতির অভিযোগ এনে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও সংবাদ সম্মেলন করেছে।

মিছিল,সমাবেশ ও সম্মেলনে বক্তব্য রাখেন দিঘলিয়া ইউপি চেয়ারম্যান নীনা ইয়াসমিন, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি গোলাম আজম মোল্যা, বিআরডিবি চেয়ারম্যান খান মশিয়ার রহমান, কেডিআরকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আফজাল হোসেন, মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন বিশ্বাস, আবুল কালাম আজাদ, আবুল হাসান প্রমুখ। বক্তারা ওই কাউন্সিলর তালিকা বাতিলের দাবি জানান।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মুন্সী আলাউদ্দিন এ বিষয়ে বলেন, দিঘলিয়া ইউনিয়নের সভাপতি ও সম্পাদক ৩১ সদস্যের যে কাউন্সিলর তালিকা জমা দিয়েছেন তার উপর শুনানি শেষ হয়ে চূড়ান্ত হয়ে গেছে। কাউন্সিলর ৩১ থেকে ৯১ জন করলেও বিপক্ষে লোক থাকবেনে।

দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স,ম অহিদুর রহমান জানান, যারা গত ইউনিয়ন ও উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের বিরোধীতা করেছে তাদেরকে কাউন্সিলরে নাম দেই নাই। বিআরডিবি চেয়ারম্যান খান মশিয়ার রহমান সহ অনেকের বিরুদ্ধে দল বিরোধী কর্মকান্ড ও দুর্নীতি-অনিয়মের অভিযোগ রয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT