সোমবার , ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

মোট আক্রান্ত

১৯,৫৩,০১২

সুস্থ

১৮,৯৯,৪১৯

মৃত্যু

২৯,১২৭

১৫ মে, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

আন্তর্জাতিক চা দিবসে চা প্রেমীদের সম্মাননা দিলেন চা বিক্রেতা হারুন

<script>” title=”<script>


<script>

আন্তর্জাতিক চা দিবস উপলক্ষে অর্ধশতাধিক গ্রাহককে সেরা চা প্রেমীকে সম্মাননা প্রদান ও মাদকবিরোধী প্রচারণা করেছেন ময়মনসিংহের গৌরীপুরের চা বিক্রেতা মোঃ হারুন মিয়া (২৩)।

ইতিমধ্যেই, সেরা গ্রাহক সম্মাননা ও মুুক্তিযোদ্ধাদের জন্য অর্ধেক দামে চা বিক্রি করে প্রশংসা কুড়িয়েছেন তিনি।

বুধবার সকালে ‘মাদক ছাড়ুন, চা ধরুন’ এই শ্লোগানকে সামনে রেখে হারুন টি হাউজের ব্যানারে চা প্রেমীদের নিয়ে পৌর শহরে মাদকবিরোধী শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রা শেষে শহরের হারুনপার্ক এলাকায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্বরে হারুন টি হাউজের নিয়মিত গ্রাহকদের মধ্য থেকে সেরা “চা প্রেমী” সম্মাননা দেয়া হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান প্রধান অতিথি থেকে সেরা চা প্রেমী সম্মাননা উদ্বোধন করেন। তিনি বলেন,‘উপজেলায় অনেক চা বিক্রেতা থাকলেও হারুন ব্যতিক্রম কাজের মধ্য দিয়ে প্রশংসা কুড়িয়েছে। আন্তর্জাতিক চা দিবসে মাদক ছেড়ে চা ধরার যে আহ্বান হারুন জানিয়েছে সেটা প্রশংসনীয়’।

বিশেষ অতিথির বক্তব্যে ইউএনও হাসান মারুফ বলেন,‘মাদক নির্মূল করা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব মনে করে বসে থাকলে চলবে না। মাদকের বিরুদ্ধে সবাইকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। একজন চা বিক্রেতা হয়ে হারুন মাদকের বিরুদ্ধে যে প্রচারণা করেছে তার আমরা তাকে ধন্যবাদ জানাচ্ছি।

চা বিক্রেতা মোঃ হারুন মিয়া বলেন,‘মাদক মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দেয়। কিন্তু চা পানের অনেক উপকারিতা আছে। চা ছাড়া যেমন আড্ডা জমে না;তেমনি ক্লান্তি দূর করতে এক কাপ চায়ের তুলনা হয় না। আমার মত ক্ষুদ্র মানুষের আমন্ত্রণে সাড়া দিয়ে যারা অনুষ্ঠানে এসেছে তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামাবাদ সিনিয়র মাদরাসার উপাধ্যক্ষ এমদাদুল হক, সাবেক পৌর কাউন্সিলর আব্দুল কাদির, বিশিষ্ট ব্যবসায়ী শ্যামল বসাক, যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন, বার্তা ২৪.কমের উপজেলা করেসপন্ডেন্ট রাকিবুল ইসলাম রাকিব, আজকালের খবর প্রতিনিধি মোস্তাফিজুর রহমান বোরহান, কবি সেলিম আল রাজ, সহকারি শিক্ষক আমিরুল মোমেনীন, বিজন সরকার, সার্ডের ম্যানেজার আব্দুল বাসেদ, পৌর স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক আল ইমরান মুক্তা প্রমুখ।

প্রসঙ্গত মোঃ হারুন মিয়ার বাড়ি ময়মনসিংহের গৌরীপুরের সতিষা এলাকায়। পৌর শহরের কালীখলা এলাকায় চায়ের দোকান দিয়ে পরিবারের হাল ও ছোট বোনের পড়াশোনার খরচ চালান তিনি। চা বিক্রির পাশাপাশি পড়াশোনা করে হারুন নিজেও চলতি বছর উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি পাশ করেছেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৯,৫৩,০১২
১৫ মে, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৮,৯৯,৪১৯
মে ১৫, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,১২৭
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬২,৮৭,৯৯৫
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫২,১০,১৩,৪৬৫
মে ১৫, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত