বুধবার , ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বই মেলায় আসছে হোসাইন মোহাম্মদ দিদারের কাব্যগ্রন্থ ‘সে ফিরবে না আর’

<script>” title=”<script>


<script>

কবিতার সৌন্দর্য ও কারুকাজে মুগ্ধ হয়ে একেরপর এক কাব্যগ্রন্থ লিখে চলছেন একবিংশ শতকের এক তরুণ তুর্কী হোসাইন মোহাম্মদ দিদার।

তার কবিতার সাবলীল ভাষা, শব্দশৈলী প্রয়োগ যে কোনো ধরনের পাঠককে সহসাই মুগ্ধ করে দিতে পারে। অপার সম্ভাবনার পূর্বাভাস লক্ষ করা যায় তার লেখায়। কালের পরিক্রমায় একশ্রেণির লেখক যখন লেখকের দায়বদ্ধতা থেকে দূরে থাকেন; তখন তরুণ এই কবি স্বকীয়তার পথ ধরে তাঁর কবিতায় সমাজ, দেশের দায় কাঁধে তুলে নিয়ে অবিরত লিখে যান।

 

বিভাস প্রকাশনী থেকে এবার অমর ‘একুশে বইমেলা-২৪’ প্রকাশ হতে যাচ্ছে দেশের প্রখ্যাত চিত্রশিল্পী ধ্রুব এষের নজরকাড়া প্রচ্ছদে প্রায় শতাধিক কাব্য ও অনুকাব্য নিয়ে কবির ষষ্ঠ কাব্যগ্রন্থ ‘সে ফিরবে না আর‘।

বইটি দ্বিতীয় সপ্তাহের মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত অমর একুশে বইমেলার বিভাস প্রকাশনীর ৬১/৬২ নম্বর স্টলে পাওয়া যাবে।

 

বিভাস প্রকাশনীর প্রকাশক রামশংকর দেবনাথ জানান,” বইটির সবগুলো কবিতাই সময়ের কথা জানান দিচ্ছে। মানুষের না বলা কথাগুলোই কবির ভাষায় কবিতার সৃষ্টি হয়েছে। এই বইমেলায় এই কাব্যগ্রন্থটি একটি অনন্য কবিতার বই হিসেবে পাঠককে মুগ্ধ করবে। বইটিতে দেশের প্রখ্যাত কবি নির্মলেন্দু গুণ তরুণ কবি হোসাইন মোহাম্মদ দিদারকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন। এবারের বইমেলায় বইটি নিয়ে আমি ভিন্নকিছু আশাবাদী।”

উল্লেখ্য, কবি হোসাইন মোহাম্মদ দিদার দৈনিক আমাদের নতুন সময় ও আমাদের সময়.কম ও দি বাংলাদেশ টুডে ও মেঘনা নিউজ এর দাউদকান্দি উপজেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন সুনামের সহিত সাংবাদিকতা করছেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত