শনিবার , ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই ঈদ-উল-আযহার শুভেচ্ছা। করোনার ঝুঁকি কমাতে সামাজিক দূরত্ব বজায় রাখুন।

ব্যাংকে লেনদেনের সময় বাড়লো




করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতিতে আগামী ১৫ জুলাই পর্যন্ত বিধিনিষেধ চলাকালে সীমিত পরিসরে খোলা থাকবে ব্যাংক। বৃহস্পতিবার (১৭ জুন) থেকে সকাল ১০টায় শুরু হয়ে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। তবে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য বিকাল ৫টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

বুধবার (১৬ জুন) বাংলাদেশ ব্যাংকের “ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন” থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকার আরোপিত বিধিনিষেধের মধ্যে ব্যাংকিং কার্যক্রম চালানোর জন্য ব্যাংকগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে। এতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) বিস্তার রোধে সরকারি বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে আগামী ১৫ জুলাই পর্যন্ত সীমিত পর্যায়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে। এ সময় দৈনিক ব্যাংকিং লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে বৃহস্পতিবার, রবিবার ও মঙ্গলবার। সিটি করপোরেশন এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবস খোলা রাখতে হবে।

করোনাভাইরাসের প্রকোপে ব্যাংকে লেনদেনের সময় কমিয়ে আনা হয়েছিল। এখন ব্যাংকিং লেনদেনের সময় ধীরে ধীরে আগের অবস্থায় ফিরে যাচ্ছে। বর্তমানে ব্যাংকগুলোর সব শাখা খোলা থাকায় গ্রাহকরাও স্বাভাবিক সময়ের মতো ব্যাংকিং লেনদেন করতে শাখায় যাচ্ছেন।

উল্লেখ্য, আজ বুধবার পর্যন্ত ব্যাংকের লেনদেন চলছিলো বিকেল ৩টা পর্যন্ত। আর লেনদেন পরবর্তী ব্যাংকের আনুষঙ্গিক কার্যক্রম চলছিলো বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১২,৩৮,৪১৫
৩০ জুলাই, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১০,৬১,৪৯৫
জুলাই ৩০, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২০,৪৬৭
জুলাই ৩০, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪২,১৯,১১১
জুলাই ৩০, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৯,৭৬,৪২,৯২৬
জুলাই ৩০, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত