মঙ্গলবার , ২রা জুন, ২০২০ ইং
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

পুলিশ মুসল্লি সংঘর্ষে রনক্ষেত্র ভোলা, নিহত-৪, আহত শতাধিক

পুলিশ মুসল্লি সংঘর্ষে রনক্ষেত্র ভোলা, নিহত-৪, আহত শতাধিক

ছবিঃ কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি।

Ad_970x120

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আল্লাহ ও হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে কুটুক্তির প্রতিবাদ সমাবেশে মুসুল্লিা পুলিশ সংঘর্ষে রনক্ষেত্র। পুলিশ মুসুল্লি সংঘর্ষে ৪ মুসুল্লি নিহত ও পুলিশ সহ শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

গুরুতর গুলিবিদ্ধ ৮ জনকে ভোলা সদর হাসপাতালে নেওয়া হলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য বরিশালে প্রেরণ করা হয়েছে।

ছবিঃ কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি।

প্রশাসন নিশ্চিত করতে না পারলেও স্থানীয়ভাবে নিহতদের পরিচয় জানা গেছে। তারা হলেন- বোরহানউদ্দিন পলিটেক ইনস্টিটিউটের শিক্ষার্থী শাহীন (২১) ও স্থানীয় কওমী মাদ্রার ছাত্র মাহবুব পাটোয়ারী (১৬) গনি ও মিজান। যদিও শহর পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। আহত পুলিশকে হাসপাতালে নিলেও সাধারন মানুষ বিভিন্ন ঘরে আটকা পরে আছেন। বিক্ষোভ ছড়িয়ে পরছে গ্রামে গঞ্জেও।

 

 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, হিন্দু ধর্মাবলম্বি বিপ্লব চন্দ্রে শুভ’র ফেসবুক আইডি থেকে তার ফ্রেন্ড লিস্টের বেশ কয়েক জনের কাছে আল্লহ এবং রাসুল (সঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় গালা গালির ম্যাসেজ আসে। বিপ্লব চন্দ্র শুভ বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চন্দ্র মোহন বৈদ্দের ছেলের আইডি থেকে এই ম্যাসেজ আসাকে কেন্দ্র করে সাধারন মুসলিদের ব্যানারে রোববার সকাল ১০ টায় বিক্ষোভ ও সমাবেশের ডাক দেয়া হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

রবিবার (২০অক্টোবর) সকাল থেকে বোরহানউদ্দিন উপজেলার গ্রামগঞ্জ থেকে মুসল্লিরা বোরহানউদ্দিন শহর অভিমুখে আসতে থাকে। এতে ভোলার পুলিশ সুপার পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য পুলিশ মোতায়েন করেন। পুলিশ সভা সংক্ষিপ্ত করার জন্য নির্দেশ দেয়ার পর পরেই সংঘর্ষের শুরু হয়।

প্রথমে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হওয়ার পর পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়তে থাকে পুলিশের গুলিতে পথচারি সহ বিক্ষোভকারি আহত হন। থানা শহর এলাকা পুলিশের নিয়ন্ত্রণে থাকলেও গ্রামগঞ্জে বিক্ষোভ চলছে।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভোলা শহর পুলিশের নিয়ন্ত্রণে থাকলেও গ্রামগঞ্জে বিক্ষোভ চলমান।
ভোলা সদর পুলিশ লাইন্স থেকে অতিরিক্ত পুলিশ ডেকে পাঠানো হয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত