ঢাকা (রাত ১২:৫০) সোমবার, ২৭শে মে, ২০২৪ ইং

জার্মানিতে বিদেশি বায়ারদের মাঝে সাড়া ফেলেছে বাংলাদেশি টেক্সটাইল ও পোশাক তৈরি প্রতিষ্ঠানগুলো



বাংলাদেশকে বিশ্বদরবারে অভিনবভাবে রিপ্রেজেন্ট করছে দেশের বিখ্যাত পোশাকশিল্পে কর্মরত মার্চেন্ডাইজাররা।

দেশের অর্থনীতির যোগানের মূল চালিকা শক্তি পোশাক শিল্প। পোশাকশিল্পের বড় বাজার ইউরোপ ও আমেরিকা। এছাড়াও বাংলাদেশের পোশাকশিল্পের চাহিদা আছে মধ্যপ্রাচ্যেও।

 

২৩ এপ্রিল থেকে ২৬ এপ্রিল শুক্রবার পর্যন্ত বিদেশি বায়ার ও বাংলাদেশি মার্চেন্ডাইজারদের মিলন মেলা জমেছে জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে। ৪ দিনব্যাপি টেক-টেক্সটাইল মেলায় দেশি পোশাকের গুণগত মান সম্পর্কে বিদেশি বায়ারদের দৃষ্টি আকর্ষণ করে বাংলাদেশ থেকে অংশ নেওয়া বেশকিছু পোশাকপ্রস্তুতকারী প্রতিষ্ঠান।

 

এর মধ্যে পোশাকশিল্পের এই মেলার অংশ নিয়েছিল টিম গ্রুপের প্রতিনিধিত্বকারী ও সিনিয়র জেনারেল মেনেজার মার্চেন্ডাইজিং এন্ড মার্কেটিং মেহেদী হাসান আছিফ।

 

তিনি টিম গ্রুপের তৈরিকৃত বিভিন্ন পোশাকের গুণগত মান সম্পর্কে বিদেশি বায়ারদের মনোযোগ আকর্ষণ করেন দেশের প্রখ্যাত ও বহির্বিশ্বে সমাদৃত এই পোশাকশিল্প প্রতিষ্ঠান। দেশের প্রভাবশালী বিভিন্ন গণমাধ্যমে এবিষয়ে স্বাক্ষাতকার দিয়েছেন টিম গ্রুপের

সিনিয়র জেনারেল মেনেজার মার্চেন্ডাইজিং এন্ড মার্কেটিং মেহেদী হাসান আছিফ। এই পোশাকশিল্প প্রতিষ্ঠানের

সিনিয়র জেনারেল মেনেজার মার্চেন্ডাইজিং এন্ড মার্কেটিং জানান ,” এবার জার্মানির ফ্রাঙ্কফুর্টে ৪ দিনব্যাপী টেক-টেক্সটাইল মেলা অনুষ্ঠিত হয়েছে। এতে আমরা জার্মানিসহ ইউরোপের বিভিন্ন দেশের বায়ারদের ব্যাপক সাড়া পেয়েছি। আমি মনে করে এই মেলা সফল হয়েছে।

সেই সাথে পোশাকশিল্পের হাত ধরে দেশের রেমিট্যান্স প্রবাহ দ্রুত বৃদ্ধি পাবে বলে আমি মনে করি।”

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT