ঢাকা (রাত ৯:৫৬) সোমবার, ২৪শে জুন, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির হাত থেকে সম্মাননা পেলেন ওসি মোজাম্মেল হক Meghna News মালয়েশিয়ায় বাংলাদেশিসহ প্রায় ১৭০০ অভিবাসী আটক Meghna News পাসপোর্ট দালাল চক্রের মূলহোতাসহ গ্রেফতার ১৬ Meghna News হৃদযন্ত্রে পেসমেকার বসানোর পর কেমন আছেন খালেদা জিয়া Meghna News দাউদকান্দিতে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত Meghna News দাউদকান্দিতে মাদক কারবারি বুলবুল ফেন্সিডিলসহ আটক Meghna News কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ ও রাসুলের নাম পাশাপাশি লিখা Meghna News বঙ্গরত্নদের ঈদ উপহার দিলেন শহীদ জাহানারা ইমাম স্মৃতি পাঠাগার Meghna News গোলাপগঞ্জে মার্কেটের বিল্ডিং মারাত্মক ঝুঁকিপূর্ণ, থানায় জিডি Meghna News সিলেটে সেপটিক ট্যাষ্কে বন্যার পানি : শহর জুড়ে দুর্গন্ধ

চাঁপাইনবাবগঞ্জের ৩ আসনে নৌকার বিপরীতে আ.লীগের ৩ প্রতিদ্বন্দ্বী



আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল মনোনীত নৌকার কান্ডারীর বিপরীতে  চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনেই স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটের মাঠে থাকতে মনোনয়নপত্র উত্তোলন করেছেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসন থেকে শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসন থেকে  গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসন থেকে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. গোলাম রাব্বানী। সোমবার (২৭ নভেম্বর) নিজ নিজ সংসদীয় আসন থেকে তারা মনোনয়নপত্র তোলেন।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচনে অংশ নিতে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন সৈয়দ নজরুল ইসলাম। তার সমর্থকদের দাবি, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকার প্রার্থী সামিল উদ্দিন আহমেদ শিমুল দৃশ্যমান কোনো উন্নয়ন করতে পারেননি। এছাড়াও এই সংসদ সদস্যের বিরুদ্ধে ভোটারসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার করার অভিযোগও রয়েছে। আর তাই সৈয়দ নজরুল ইসলাম সোমবার শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র উত্তোলন করেছেন বলে জানান তার সমর্থকরা।

 

এ বিষয়ে জানতে চাইলে সৈয়দ নজরুল ইসলাম বলেন, জনগণ ভোট দিয়ে আমাকে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করেছিলেন। তারাই আমাকে সংসদ সদস্য হিসেবে দেখতে চাচ্ছেন। জনগণের আগ্রহের প্রেক্ষিতে আমি সংসদ সদস্য পদে ভোটের মাঠে নামার জন্য প্রস্তুত আছি।

 

এদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে গোলাম মোস্তফা বিশ্বাস ২০১৪ সালে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করেন। তিনি সংসদ সদস্য নির্বাচিত হবার পর সুবিধা করতে না পারায় তাকে পরের নির্বাচনে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ।

 

তবে গোলাম মোস্তফা বিশ্বাস জানান, দল মনোনয়ন দেয়নি বিধায় তিনি দলীয়ভাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে পারছেননা। কিন্তু এলাকার জণগণ আগের মতোই তাকে ভালোবাসে তাকে চাই বলেই তিনি মনোনয়ন উত্তোলন করে ভোটের মাঠে থাকতে চান। আর তাই তিনি শতভাগ আশাবাদী জনগণ তাকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করবেন।

 

এছাড়া নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন ডা. গোলাম রাব্বানী। তিনি চাঁপাইনবাবগঞ্জ-১ সদর আসন থেকে মনোনয়ন পত্র উত্তোলন করেছেন।

এর আগে কখনো দলীয় সিদ্ধান্তের বাইরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনে অংশগ্রহণের সুযোগ না থাকায় আগে ইচ্ছে থাকলেও তা হয়ে ওঠেনি এই প্রার্থীর।

 

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. গোলাম রাব্বানী বলেন, আমি গণমানুষের জন্য রাজনীতি করি। যেহেতু আগে দলীয় প্রতীকের বাইরে নির্বাচন করার বিধান ছিল না সেহেতু গত রবিবার (২৬ নভেম্বর) প্রধানমন্ত্রী দলীয় নেত্রী বিষয়টি উন্মুক্ত করে দেয়ায় আমার আসনের জনগণের দাবির প্রেক্ষিতে স্বতন্ত্র পদে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT