ঢাকা (রাত ৪:১৪) শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদাবাজি ও ব্ল্যাকমেইল এর অপরাধে লাকি, সিলেটের চিত্র থেকে বহিস্কার

সিলেট জেলা ২১৭ বার পঠিত

আবুল কাশেম রুমন আবুল কাশেম রুমন Clock শনিবার রাত ০৮:৫০, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

সিলেটের সুনামধন্য অনলাইন পত্রিকা সিলেটের চিত্র এর স্টাফ রিপোর্টার লাকী আহমেদ পত্রিকার নিয়মনীতি-বহির্ভূত ও সাংবাদিকতার নীতি-পরিপস্থী বিরোধী কার্যকলাপে ও চাঁদাবাজি ও ব্ল্যাকমেইল জড়িত থাকার একাধিক অভিযোগের ভিত্তিতে তাকে পত্রিকার স্টাফ রিপোর্টার পদ থেকে বহিষ্কার করা হলো।

শনিবার (১৪ সেপ্টেম্বর ২০২৪ই) সিলেটের সুনামধন্য অনলাইন পত্রিকা সিলেটের চিত্র এর সম্পাদক মন্ডলীর দায়িত্বশীল কর্তৃপক্ষ সমূহ অভিযোগের যাচাই-বাছাই শেষে লাকী আহমেদকে স্টাফ রিপোর্টার পদ থেকে সাময়িক ভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেন।

এ বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর থেকে লাকী আহমেদ সিলেটের চিত্র পত্রিকার কোন প্রতিনিধি বা কোন সাংবাদিক নয়। সে সিলেটের কোথাও উক্ত পত্রিকার পরিচয় দিলে তাকে আইনের হাতে তুলে দেওয়ার জন্য সবার নিকট বিশেষ ভাবে অনুরোধ জানানো যাচ্ছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন।

এ বিজ্ঞপ্তিতে আরোও বলা হয়েছে- লাইভ সম্প্রচারের জন্য অফিস কর্তৃক লগো সহ ১টি মাইক্রফোন ও আইডি কার্ডসহ যাবতীয় জিনিসপত্র তাকে প্রদান করা হয়ে ছিলো। তা আগামী ৩ কার্যদিবসের মধ্যে অফিসে এসে জমা দেওয়ার জন্য লাকী আহমেদের নিকট আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য যে, গত বছরের (২৬ আগষ্ট ২৩ইং) তারিখ হতে সিলেটের জনপ্রিয় সাপ্তাহিক বৈচিত্র্যময় সিলেট পত্রিকা থেকে বহিষ্কার করা হয়। এ দিকে চলতি বছর ২০২৪ইং জাতীয় দৈনিক যুগ যুগান্তর পত্রিকার সিলেট জেলা প্রতিনিধি লাকি আক্তার ওরফে লাকি আহমেদ কে বহিস্কার কারা হয়। সিলেট জুড়ে লাকী আহমেদ দীর্ঘ দিন ধরে হলুদ সাংবাদিকতা সহ বিভিন্ন সময় পুলিশের সোর্স, কখনও র‌্যাবের সোর্স বা সাংবাদিক পরিচয় ব্যবহার করে নীতি বিরোধী কাজে লিপ্ত থাকে সাধারণ মানুষকে নানা ভাবে হয়রাণীর অভিযোগ পাওয়া গেছে।

ইতিপূর্বে বাংলাদেশ যুব মহিলা লীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক, সংগঠন বিরোধী এবং সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হচ্ছে বলে এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে সিলেট মহানগর যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক লাকি আক্তার ওরফে লাকি আহেমদকে সিলেট মহানগর যুব মহিলা লীগ থেকে বহিস্কার করা হয় ৯ ফেব্রুয়ারী ২০২৪ইং (শুক্রবার) সন্ধ্যায় কেন্দ্রীয় যুব মহিলা লীগ এর নেতবৃন্দের নির্দেশে সিলেট মহানগর যুব মহিলা লীগ এর জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কথিত লাকি আহমেদ এর বেপরোয়া চলাফেরা সহ বিভিন্ন অসামাজিক কর্মকান্ড এবং ব্ল্যাকমেইলের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সকলের সম্মতিতে সভাপতি সুফিয়া ইকবাল ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মরিয়ম পারভীন অভিযুক্ত লাকিকে সংগঠনের প্যাডে লিখিত বিজ্ঞপ্তি আকারে নোটিশ এর মাধ্যমে তাকে বহিষ্কার করেন।

২৮ আগষ্ট ২০২৪ইং (বুধবার) সন্ধ্যায় সিলেটের দক্ষিণ সুরমার গোঠাটিকর বিসিক শিল্প নগরীর (ওয়েন্ডার বেকারীতে) গিয়ে ১ লক্ষ টাকা চাঁদা দাবী করলে ওই প্রতিষ্ঠানের কর্মচারীরা সাংবাদিকদের ভয়ে বেকারীর মালিককে খবর দিলে মালিক এসে কেন টাকা দাবী করে জানতে চাইলে চাঁদাবাজরা ক্ষেপে গিয়ে বেকারীর মালিকের বিরুদ্ধে সংবাদ করবেন বলে হুমকি দিতে থাকেন। ওই সময় বেকারীর মালিক পক্ষ স্থানীয় ব্যবসায়ীদের বিষয়টি অবগত করলে মহুতে খবরটি ভাইরাল হয়ে পড়লে দলে-দলে ছাত্র জনতা জড়ো হতে থাকেন এবং লাকি সহ আর ২ জন হলুদ সাংবাদিকদের আটক করেন ব্যবসায়ীরা। পরে প্রকাশ্যে ক্ষমা চেয়ে মুক্তি পান।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT