শনিবার , ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই ঈদ-উল-আযহার শুভেচ্ছা। করোনার ঝুঁকি কমাতে সামাজিক দূরত্ব বজায় রাখুন।

গৌরীপুর মাওহায় অনুমোদনহীন গরুর বাজার, ছিলো না স্বাস্থ্যবিধি




ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের মাওহা উচ্চ বিদ্যালয় মাঠে মঙ্গলবার (১৩ জুলাই) স্বাস্থ্যবিধি না মেনেই বসানো হয়েছে অস্থায়ী কোরবানীর গরুর হাট।

সরেজমিনে দেখা গেছে, এ হাটে তিল ধারনের ঠাঁই নেই। একজন অন্যজনের গা ঘেষে দাঁড়িয়ে আছে। কেউ পশুর দাম করছেন, কেউবা পশু কিনে নির্ধারিত যানবাহনে উঠাচ্ছেন। লোকের মুখে মাস্ক নেই। কারো কারো মাস্ক থাকলেও হয় পকেটে, না হয় তুথনিতে।সামাজিক দূরত্বের নির্দেশনা তোয়াক্কা না করে করোনার ঝুঁকি নিয়ে পশু কেনাবেচা চলছে।

মঙ্গলবার সাপ্তাহিক বাজার থাকলেও কোনদিন এ হাটে দেখা যায়নি গরু কেনা-বেচা হয়নি। হঠাৎ কোরবানী এলে জমে উঠে গরুর হাট, হাটে প্রচুর মানুষের সমাগম ঘটেছে। ইজারাদারের পক্ষ থেকেও নেই কোন স্বাস্থ্যবিধির ব্যবস্থা, রাখা হয়নি হাত ধোয়ার জন্য পানি ও সাবানের যোগান।

সম্প্রতি গৌরীপুরে আশংকাজনক হারে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। ছড়িয়ে পড়েছে গ্রামে-গঞ্জে, এমন সময়ে গরুর হাটে শত শত মানুষের সমাগম ভাবিয়ে তুলেছে সচেতন মহলকে।

হাটে গরু বিক্রি করতে আসা স্বপন মিয়া বলেন,’বাড়ির কাছে বাজার জমায় গরু বাজারে নিয়ে আসছি। বিক্রি করতে না পারলে অন্য হাটে নিবো।বাজারে দেখে মনে হয় না দেশে করোনা আছে।’

স্থানীয়রা জানান মাওহা বাজার সরকারী রাজস্ব তালিকাভুক্ত বাজার নয়। কেবল ঈদের সময় এই বাজারে গরু কেনা-বেচা হয়।

মাওহা গরুর হাটের ইজারা দাবিদার সিদ্দিকুর রহমান জানান, ইউপি চেয়ারম্যান এর কাছ থেকে লিখিত অনুমোদন নেয়া হয়েছে।তবে ইউপি চেয়ারম্যান বাজারের অনুমতি দিতে পারেন কিনা এ বিষয়টি তিনি জানেন না। স্বাস্থ্যবিধির কথা জানতে চাইলে তিনি বলেন, বিদ্যালয়ের পাশের পুকুরে হাত ধোয়ার ব্যবস্থা আছে।

বাজারে আসা ক্রেতা-বিক্রেতারা জানান গতকাল (১২ জুলাই)এলাকায় সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান ফকিরের নামে মাইকিং করা হয়েছে।

এ বিষয়ে সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান ফকির বলেন, আমাকে না জানিয়ে আমার নামে বাজারের মাইকিং করা হয়েছে, এ বিষয়ে আমি কিছুই জানিনা, আয়োজকরা আমার নাম ব্যবহার করে প্রতারনা করেছে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, এ হাটের কোন অনুমোদন নেই। স্বাস্থ্যবিধির বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ থাকলে হাটটি বন্ধ করে দেয়া হতো।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১২,৩৮,৪১৫
৩০ জুলাই, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১০,৬১,৪৯৫
জুলাই ৩০, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২০,৪৬৭
জুলাই ৩০, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪২,১৯,১১১
জুলাই ৩০, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৯,৭৬,৪২,৯২৬
জুলাই ৩০, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত