ঢাকা (রাত ১:১৮) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ধর্মপাশায় দুইজন দরিদ্র রোগীকে নগদ অর্থ সহায়তা প্রাদন অনুষ্ঠান Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল Meghna News বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত, সামাদ সভাপতি-জাহাঙ্গীর সম্পাদক Meghna News দেশে ডেঙ্গুতে আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ

গৌরীপুরে হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী ক্রীড়া উৎসব অনুষ্ঠিত

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock বৃহস্পতিবার রাত ১০:৫২, ১৪ জুলাই, ২০২২

ঈদ আনন্দ উদযাপন উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে গ্রামীণ ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকাল থেকে রাত পর্যন্ত মাওহা ইউনিয়নের নয়ানগর ও বাউশালী পাড়া গ্রামবাসীর উদ্যোগে নয়ানগর মাঠে এই ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হয়। ক্রীড়ানুষ্ঠান উদ্বোধন করেন মাওহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল ফারুক।

খেলায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ সোহেল রানা।

অন্যাদের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা তাঁতীলীগের সাবেক সদস্য সচিব স্কুল শিক্ষক সাজ্জাতুল ইসলাম লিটন, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, রুকু মিয়া, বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা তাহের উদ্দিন প্রমুখ।

ক্রীড়া উৎসবের মধ্যে ছিল হাডুডু, কুস্তি, দড়িটানা, হাঁস ধরা, কলাগাছ বেয়ে উঠা, চাচা আপন প্রাণ বাঁচা ও বিবাহিত বনাম অবিবাহিত দলের ফুটবল খেলা ও সুরিয়া নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা।

হাডুডু খেলায় বাউশালী পাড়া, কুস্তি খেলায় বাউশালী পাড়ার হাবুল, দড়িটানা খেলায় নয়ানগর, হাঁস ধরা খেলায় বাউশালী পাড়ার নাদিম, কলাগাছ বেয়ে উঠা খেলায় বাউশালী পাড়ার শহীদ, চাচা আপন প্রাণ বাঁচা খেলায় নয়ানগর গ্রামের হলুদ মিয়া, ফুটবল খেলায় ১-০ গোলে অবিবাহিতরা বিজয়ী হয়। অর্ধ কিলোমিটার দূরত্বের নৌকা বাইচ প্রতিযোগিতায় বাউশালী পাড়া থেকে আসা আবুল কাশেমের নৌকা বিজয়ী হয়।

পরে বিজয়ীদের হাতে ট্রফি, খাসি, টিভি, মোবাইল ফোন ও পাঞ্জাবি পুরস্কার হিসেবে তুলে দেয়া হয়।

আয়োজক কমিটির সমন্বয়ক আজহারুল করিম বলেনম মূলত গ্রামবাংলার এ প্রাচীন খেলাগুলোর চর্চা প্রায় বিলুপ্ত হয়ে যাচ্ছে। নতুন করে এ প্রতিযোগিতার মাধ্যমে এই খেলাগুলোর সাথে নতুন প্রজন্মকে পরিচিত করিয়ে দিতেই আমাদের এই আয়োজন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT