বৃহস্পতিবার , ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

উৎসমুখর পরিবেশে ভোলার দুই পৌরসভার ভোট গ্রহণ শুরু




পঞ্চম ধাপে ভোলা জেলায় উৎসমুখর পরিবেশে ভোলা ও চরফ্যাশন পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে প্রথমবারের মতো ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার(২৮ ফেব্রুয়ারী) সকাল ৮টা থেকে দুইটি পৌরসভার ১৮টি কেন্দ্রে এক যোগে এ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকেই ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে লাইনে এসে দাঁড়িয়েছেন। কষ্ট হলেও নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন অনেক ভোটার।

এ দুইটি পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র ৬ মেয়রপ্রার্থী, ১৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ও ৬২ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীসহ মোট ৮৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোলা পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভোলা জেলা যুবলীগের সভাপতি মো. মনিরুজ্জামান মনির ও বিএনপি’র ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভোলা জেলা বিএনপি’র সাধারন সম্পাদক মো. হারুন আর রসিদ ট্রুম্যান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আতাউর রহমান। ৯টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ প্রার্থী ও সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৭ প্রার্থী।

চরফ্যাশন পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মোরর্শেদ, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বদ্বিতা করছেন উপজেলা বিএনপি’র ছাত্রবিষয়ক সম্পাদক ও উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি মো.হুমায়ুন কবির ও স্বতন্ত্র মেয়রপ্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোহাম্মদ শরীফ হোসেন। ৯টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ প্রার্থী ও সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৫ প্রার্থী। এছাড়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে মো. মনির হোসেন, ৭ নম্বর ওয়ার্ডে মো. মোস্তাহিদুল হক তানভীর ও সংরক্ষিত নারী ৪,৫,৬ নং ওয়ার্ডে রেজওয়ানা পারভীন বিনাপ্রতিদ্বন্ধিতায় কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৫৮৩ জন।

এদিকে কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায় পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটার উপস্থিতির হার বেশী।

জেলা রির্টানিং কর্মকর্তা মো. আলা উদ্দিন আল মামুন জানান, শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহনের লক্ষ্যে দুইটি পৌরসভায় চার স্তরের নিরাপত্তার জোরদার করা হয়েছে।

নির্বাচনে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে দুটি পৌরসভার ১৮টি ভোট কেন্দ্রে ব্যাপক নিরাপত্তা জোড়দার করা হয়েছে। দুই প্লাটুন বিজিবি, র‌্যাবের ছয়টি সেকশন, দুইটি জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের টিমসহ বিপুল পরিমান পুলিশ ও স্টাইকিং ফোর্স রয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৭,০৭,৩৬২
১৫ এপ্রিল, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৫,৯৭,২১৪
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
১০,০৮১
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
২৯,৮৮,৮০৯
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৩,৮৯,৭৮,৪৭৪
এপ্রিল ১৫, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত