বুধবার , ৩রা জুন, ২০২০ ইং
শিরোনাম :
ধর্মপাশায় নতুন করে কারও শরীরে করোনাভাইরাস ধরা পড়েনি, করোনায় আক্রান্ত ১৫ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১২ জন আগামী বাজেটে মোবাইলের কলরেটে ভ্যাট ট্যাক্স বাড়ছে প্রথম আলো ট্রাস্টের পক্ষ থেকে কেশবপুরে আম্ফানে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করোনা মোকাবেলায় মণিরামপুর খুচরা কাঁচাবাজার ব্যবসায়িক নেতৃবৃন্দের বিশেষ নির্দেশনা জারি মৃত্যুর হিসাবে ঢাকাকে পেছনে ফেলল চট্টগ্রাম যুক্তরাজ্যে করোনায় ১৮২ বাংলাদেশির মৃত্যু যুক্তরাজ্যে করোনায় ১৮২ বাংলাদেশির মৃত্যু চৌগাছায় আট জুয়াড়ি আটক শশীভূষণে শহীদ জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাত বার্ষিকীতে দোয়া মিলাদ অনুষ্ঠিত অচিরেই সুদিন ফিরবে : প্রধানমন্ত্রী
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

উলিপুরে ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়ম

উলিপুরে ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়ম

Ad_970x120

সাজাদুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুর পৌরসভার ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়ম। ৫’শ জনের মধ্যে ১’শ ৬৭ জনের নাম ও ঠিকানা ভুয়া। ত্রাণ বিতরণের বিষয়ে ওয়ার্ড ও পৌর ত্রাণ কমিটির কেউ কিছু জানেন না এমন অভিযোগ উঠেছে।

১০ কেজি চাউল, ডাল, আলু, মিষ্টি কুমড়া ও শিশু খাদ্য দেওয়ার কথা থাকলেও তা মানা হয়নি।

শনিবারব (১৬ মে) উ‌লিপুর পৌরসভা আপ‌ত্তিকৃত তা‌লিকায় ত‌ড়িঘ‌ড়ি ক‌রে মাননীয় প্রধানম‌ন্ত্রীর ত্রাণ (জি আর) ১০ কে‌জি চাউল, আলু, চিনি, সু‌জি, ডাল ও বিস্কুট বিতরণ ক‌রেন । যে তা‌লিকায় সু‌বিধা‌ভো‌গিদের ঠিকানা নাই ও ভুয়া আই‌ডি নম্বর ও তদার‌কি ক‌মি‌টির আপ‌ত্তি সং‌শোধন না ক‌রে ত্রান বিতরণ নানা রহ‌স্যের সৃ‌ষ্টি ক‌রে‌ছে।

মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ গরীব দুঃখী ও অসহায় মানুষকে না দিয়ে বিএনপির নেতাকর্মীদের মাঝে বিতরণ করায় স্থানীয় রাজনৈতিক মহলে আলোচনার ঝড় বইছে।

পৌরবাসীরা অভিযোগ করেন, করোনা সংকটকালে পৌর মেয়র বাড়িতে থেকেও একদিনের জন্য পৌরসভার কার্যালয়ে আসেননি। এমনকি জনসাধারণের খোঁজ নেননি। যাদের দিয়ে কাজ করেন তারাও সুবিধা লুটেন।

জানা গেছে, পৌরসভার ১ নং ওয়ার্ডের প‌শ্চিম নাওডাঙ্গা গ্রা‌মের (১০নং তা‌লিকাভুক্ত) শ‌ফিকুল ইসলামসহ অ‌নে‌কের তা‌লিকায় নাম থাক‌লেও ত্রাণ ব‌ঞ্চিত হ‌য়ে‌ছে ব‌লে অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে। এলাকার  সু‌ধিজন সহ সরকারি দ‌লের দাবী তা‌লিকা‌টি তদন্ত ক‌রে দেখার জন্য প্রশাস‌নের হস্ত‌ক্ষেপ কামনা করা হ‌য়ে‌ছে।

পৌর আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম বলেন,তালিকাভুক্ত ১’শ৬৭ জন কোন ওয়ার্ডের নাগরিক মেয়র মহোদয় বলতে পারবেন না। ত্রাণ বিতরণের মাষ্টার রোল যাচাই করলে ত্রাণ নয় ছয় করার তথ্য বেরিয়ে পড়বে। সরকারি গোয়েন্দা সহ ঊর্ধ্বতন  কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে পৌর মেয়র তারিক আবুল আলা চৌধুরী জানান, আমি হার্টের অপারেশন করেছি গত ৩ দিন হয় ঢাকায় এসেছি। আমার কমিশনারবৃন্দ শত ভাগ সঠিক তালিকা করেছেন। অভিযোগকারীরা যেকোন কেউ ভূয়া তথ্য বের করতে পারবেনা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে একাধিকবার ফোনে যোগাযোগ করলেও কোন সাড়া পাওয়া যায়নি।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত