ঢাকা (সকাল ১১:৩৮) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

স্বাস্থ্য কেন্দ্রের জমি থেকে সরছে না প্রভাবশালীদের ঘর; ডিসি বরাবর অভিযোগ দাখিল

<script>” title=”<script>


<script>

ময়মনসিংহের গৌরীপুরের মাওহা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের জমি দখল করে অবৈধ ঘর তোলার অভিযোগ পাওয়া গেছে প্রভাবশালীদের বিরুদ্ধে। এর মধ্যে এক প্রভাবশালী স্বাস্থ্য কেন্দ্রের সরকারি গাছ কেটে নিয়ে গেছেন।

এলাকাবাসী স্বাস্থ্য কেন্দ্রের জায়গা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ ও সরকারি গাছ কাটায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বৃহস্পতিবার (২৩ জুন) উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন।

স্থানীয় অভিযোগকারীরা হলেন, শফিকুল ইসলাম, আনোয়ার হোসেন ও শাহজাহান কবীর। এর আগে বুধবার একই দাবিতে মাওহা ইউনিয়নের ভুটিয়ারকোনা বাজারে মানববন্ধন করে এলাকাবাসী।

অভিযোগে জানা গেছে, মাওহা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি দশ শয্যায় উন্নীত করা হয়েছে। সেই কাজের অংশ হিসাবে স্বাস্থ্য কেন্দ্রে সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু হয়েছে। স্বাস্থ্য কেন্দ্রের উত্তর পাশের জমি অবৈধভাবে দখল করে সৈয়দ সেলিম গং ব্যবসা প্রতিষ্ঠান করেছে। পূর্ব পাশের জমি দখল করে জেবিন আক্তার অবৈধ ভাবে ঘর তুলেছে। জেবিন আক্তারের ঘরটি তার ভাসুর আব্দুল মোতালিব বিএসসি; কোচিং সেন্টার হিসাবে ব্যবহৃত করছে।

এর মধ্যে গত ১৯ জুন স্বাস্থ্য কেন্দ্রের সীমানার ভেতর থেকে সরকারি গাছ কেটে নেয় সৈয়দ সেলিম। স্বাস্থ্য কেন্দ্রের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে সীমানা প্রাচীর নির্মাণ করায় স্থানীয়দের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

জায়গা দখলের বিষযে আব্দুল মোতালিব বিএসসি; সাংবাদিকদের বলেন, সরকারি সার্ভেয়ার দ্বারা পরিমাপ করার পর যদি স্বাস্থ্যকেন্দ্রের জায়গায় আমাদের ঘর পরে তাহলে তা সরিয়ে নিবো।

গাছ কাটার বিষয়ে সৈয়দ সেলিমের মুঠোফোনে কল দিয়ে জানতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পাওয়ার পর সংযোগ কেটে দেন।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ সাংবাদিকদের বলেন, অভিযোগ পেয়েছি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ কামাল হোসেন বলেন, অভিযোগ পেয়েছি সত্যতা যাচাই করে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT