ঢাকা (সকাল ৯:৩০) সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

রাজনগরে বর্তমান ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর অনুসারীদের সংঘর্ষে একজনের অবস্থা আশংঙ্কা জনক



মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর অনুসারীদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। এর মধ্যে বর্তমান চেয়ারম্যান সালেক মিয়ার ভাই জুনেদ মিয়া’র (৪০) অবস্থা অশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেয়া হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ১১ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছুড়ে।

শুক্রবার রাত ১০ টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।মুন্সিবাজারে দু’পক্ষের সংঘর্ষ চলছে এমন খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে।

স্থানীয় এলাকাবাসী জানান, শুক্রবার বিকাল ৩টায় বাজারে মাছ কিনতে যান মুন্সিবাজার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ছালেক মিয়া। এ সময় মুন্সিবাজার ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী রাহেল মিয়ার গ্রামের (নোয়াটিলার) বসর মিয়া’র সাথে কথাকাটাকাটি হলে। বসর মিয়া কথাকাটাকাটির বিষয়টি সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী রাহেল মিয়াকে অবগত করলে সঙ্গে সঙ্গেই চেয়ারম্যান প্রার্থী রাহেল মিয়া মাছ বাজারে গিয়ে বর্তমান চেয়ারম্যান ছালেক মিয়াকে গালিগালাজ করলে এবিষয়টি বর্তমান চেয়ারম্যান ছালেক মিয়া জানতে পারলে এই ঘটনাকে কেন্দ্র করে এবং পূর্ব বিরোধের জেরে উভয় পক্ষ ভীতরে ভীতরে সংঘর্ষের প্রস্তুতি নেন। রাত ৮টার দিকে উভয় পক্ষ সংঘর্ষে জড়াতে চাইলে পুলিশ দুই পক্ষকে দুই দিকে বিদায় করে দেয়। পরে বাজারের সকল দোকান বন্ধ করে ব্যবসায়ী এবং ক্রেতাদের পুলিশ বাজার থেকে সরিয়ে দিলে রাত ১০টার দিকে ফের উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। তখন উভয় পক্ষের লোকেরা দেশীয় অস্ত্র দিয়ে একে অপরের উপরে হামলা করেন এবং গুলি ছুড়েন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাজার ও এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় এলাকাবাসী আরও জানান, আগামী ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কিছুদিন যাবৎ উভয় পক্ষের নেতাকর্মী ও অনুসারীদের মধ্যে উত্তেজনা বিরাজ করে আসছিলো। যার জেরে এই ঘটনা ঘটে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসেম বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। তবে কয়জন আহত হয়েছেন এখনও সঠিকভাবে বলা যাচ্ছে না।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT