ঢাকা (দুপুর ২:০৩) শনিবার, ১৮ই মে, ২০২৪ ইং

ভোলায় শনিবার থেকে তিন দিন ব্যাপি জাতীয় নজরুল সম্মেলন



কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: ভোলায় ৩ দিনের জাতীয় নজরুল সম্মেলন শুরু হচ্ছে শুরু হতে যাচ্ছে আগামী ২১ ডিসেম্বর শনিবার থেকে। সম্মেলন অনুষ্ঠিত হবে সোমবার ২৩ ডিসেম্বর পর্যন্ত। নজরুলের অসাম্প্রদায়িক চেতনা মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই সম্মেলনের আয়োজন করেছেন আয়োজকরা।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষ্যে ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক সংবাদ সম্মেলনে এ তথ্য সাংবাদিকদের জানান।
জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, কবি নজরুল ইনস্টিটিউট, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় ‘নজরুল প্রচলিত গানের সুুর সংগ্রহ, স্বরলিপি প্রণয়ন, সংরক্ষণ, প্রচার এবং নবীন প্রজন্মকে উদ্বুদ্ধকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় এ সম্মেলন আয়োজন করা হয়েছে। ২১ ডিসেম্বর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে আনুষ্ঠানিকভাবে সম্মেলনের উদ্বোধন করবেন সাবেক সচিব এম মোকাম্মেল হক।
তিনি আরও বলেন, জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে ঢাকা থেকে শিল্পী, সাহিত্যিক, সাংস্কৃতিক ও গণ্যমান্য ব্যক্তিরা আসবেন। ইতোমধ্যে অনুষ্ঠানকে কেন্দ্র করে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
সংবাদ সম্মেলনে এছাড়া আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মৃধা মোজাহিদুল ইসলাম, ভোলা প্রেসক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিরা।
৩ দিনের এ কর্মসূচিতে থাকবে আলোচনা সভা, কবিতা পাঠ, সংগীত, নৃত্য, নজরুলের জীবন পরিক্রমা, তথ্যচিত্র প্রদর্শনী ও গ্রন্থমেলা। এ অনুষ্ঠানে দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বরা অংশ নেবেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT