ঢাকা (দুপুর ১২:১৫) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

ফের ধর্মপাশায় বাল্য বিয়ের চেষ্টা, বন্ধ হলো ইউএনও মুনতাসীর হাসানের প্রচেষ্ঠায়

<script>” title=”<script>


<script>

মোবারক হোসাইন, ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নে একটি গ্রামে আয়োজিত একটি বাল্য বিয়ে গত বুধবার রাতে বন্ধ করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মুনতাসির হাসানের প্রচেষ্ঠায় এই বাল্য বিয়েটি বন্ধ হয়।

উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বর ও কনে দুজনই উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের বাসিন্দা। কনে স্থানীয় কলেজে একাদশ শ্রেণিতে পড়ে। ওই ছাত্রীর( ১৭) সঙ্গে একই ইউনিয়নের এক তরুণের (১৮) বাল্য বিয়েটি গত বুধবার মধ্যরাতে গোপনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। গোপন সংবাদের ভিত্তেতে এমন খবর পেয়ে বেসরকারি সংস্থা ডিএসকের হিয়া প্রকল্পের প্রকল্প সহযোগী অনুকুল দাস বাল্য বিয়ের আয়োজনের এই খবরটি বুধবার রাত সাড়ে নয়টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসানকে মুঠোফোনে জানান।

ইউএনও ওইদিন রাত সাড়ে ১০টার দিকে এ নিয়ে বরের বাবার সঙ্গে কথা বলে ।বাল্য বিয়ের কুফল ও এ ধরণের বিয়ে সংগঠিত করা অপরাধ এমনটি বুঝিয়ে বলায় ছেলের বাবা এই বিয়েটি বন্ধ করতে রাজি হন। ছেলের ২১ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত তাঁর বাবা নিজ ছেলেকে বিয়ে করাবেন না বলে মৌখিকভাবে অঙ্গীকার করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মুনতাসির হাসান বলেন, বর ও কনের দুজনই অপ্রাপ্ত বয়স্ক। তাই এই বাল্য বিয়েটি বন্ধ করা হয়েছে। বাল্য বিয়ে রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বরকম প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT