ঢাকা (রাত ৯:২৬) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News গৌরীপুরের মিঠু হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবি পরিবারের Meghna News সিলেট কোতোয়ালী থানার সাবেক ওসি গ্রেফতার Meghna News সিলেট বিআরটিএ’র দুর্নীতিবাজ এডি ও মোটরযান পরিদর্শক এখনও বহাল তবিয়তে Meghna News ধর্মপাশায় দুইজন দরিদ্র রোগীকে নগদ অর্থ সহায়তা প্রাদন অনুষ্ঠান Meghna News বাদাম বিক্রেতা থেকে এলজিইডি’র ঠিকাদার মাফিয়া মান্নান! Meghna News সিলেটে তাপমাত্রা ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস Meghna News সাঘাটায় নতুন প্রেসক্লাবের প্রথম সভা অনুষ্ঠিত Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল

নির্যাতিত বৃদ্ধাকে ফলের ঝুড়ি নিয়ে দেখতে গেলেন ওসি মোজাম্মেল, দায়িত্ব নিলেন ভরণপোষণের

হোসাইন মোহাম্মদ দিদার হোসাইন মোহাম্মদ দিদার Clock বৃহস্পতিবার রাত ১১:৪৫, ২৬ অক্টোবর, ২০২৩

জনতাই পুলিশ, পুলিশই জনতা। কিংবা মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার।

এমনসব আদর্শিক বাণী পুলিশের ব্যানারে আমরা দেখতে পাই; বাস্তবে পরিণতটা নেহাতই কম।

 

পুলিশ সজাগ আছেন বলে দেশের অপরাধ প্রবণতার তেমন উল্লেখযোগ্যহারে হয় না, স্মার্ট বাংলাদেশ গড়তে পুলিশের সেবা পৌঁছে যাচ্ছে জনতার দুয়ারে।

পুলিশের আস্থা ও গ্রগণযোগ্যতা বাড়াতে পুলিশ দিনরাত কাজ করছে। মানুষের নিরাপদ আশ্রয় ও বাসযোগ্য দেশ গড়তে পুলিশ কাজ করছে।

আগামীর পুলিশ বাহিনী অনেক মানবিক হবে তা অনুমেয়।

কখনো কখনো রাষ্ট্রের এই তৃতীয় স্তম্ভখ্যাত পুলিশের এই চৌকস বাহিনীর কিছু কমকর্তা মানুষের কল্যাণে কাজ করেন নিঃস্বার্থভাবে। এমন খবর চাউর হয় দিক্বিদিক। পুলিশের পক্ষ থেকে সাধারণ মানুষের প্রতি এটা একটা পজেটিভ বার্তা।

 

বলছি, তেমনি একজন পুলিশের কর্মকর্তা দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোজাম্মেল হকের কথা।

 

ছেলের হাতে মারধর ও নির্যাতনের স্বীকার অসহায় মাজেদা বেগমকে ফলের ঝুড়ি নিয়ে দেখতে গেলেন মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোজাম্মেল হক পিপিএম।

 

বৃহস্পতিবার( ২৬ অক্টোবর) বিকালে উপজেলার মালিগাঁও ইউনিয়নের বায়নগর গ্রামে গিয়ে ছেলে মনির শিকাদারের হাতে নির্যাতিত সত্তরোর্ধ্ব অসহায় মাজেদা বেগমকে দেখতে যান ওসি মোজাম্মেল হক।

এসময় তিনি ভুক্তভোগীর শারীরিক খোঁজখবর নেন এবং মাকে নির্যাতনকারী মনির শিকদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

 

এসময় সঙ্গে ছিলেন— ডিএসবি কর্মকর্তা উপপরিদর্শক(এসআই) রেজাউল করিম।

ডিএসবির এই কর্মরত জানান, “ওসি স্যার অসহায় বয়োবৃদ্ধ মহিলাকে নির্যাতনের ঘটনা শোনার পরপরই বায়নাগর যাওয়ার জন্য উদগ্রীব ছিলেন৷ তাই তিনি আজ বিকালে গিয়ে বয়োবৃদ্ধ অসহায় এই মহিলার খোঁজখবর নেন, পাশাপাশি তিনি যতদিন এই থানায় কর্মরত থাকবেন ভুক্তভোগীকে ভরণপোষণের জন্য সাধ্যমত আর্থিক সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন,এমন অমানবিক নিষ্ঠুর ঘটনা যাতে আর পুনরাবৃত্তি না ঘটে সেজন্য আমরা ওসি স্যার এ বিষয়টি সুন্দর সমাধানের জন্য খুব আন্তরিক হয়ে মীমাংসা করার কথা জানান।”

 

কবি ও পরিবেশবিদ মতিন শৈকত এ বিষয় জানতে চাইলে বলেন, “অসহায় মহিলার পাশে দাঁড়ানোর জন্য আন্তরিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিনুল হাসান ও ওসি মোজাম্মেল হকের প্রশংসা করেন। তিনি বলেন, কর্মকর্তারা অসহায় মানুষের জন্য আস্থার ঠিকানা হয়ে ওঠা আমাদের সমাজ ও দেশের জন্য নিঃসন্দেহে একটা পজেটিভ বার্তা। ”

 

দাউদকান্দি প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক হাবিবুর রহমান বলেন”, ছেলে কর্তৃক মায়ের নির্যাতনের আমি ঘটনাটি শুনে খুব ব্যথিত হয়েছিলাম,তবে এই মুহূর্তে আমার সেই হৃদয় আকাশ থেকে ব্যথার ভারটা কেটে গেছে।

কারণ হিসেবে তিনি বলেন, প্রশাসন ও পুলিশের

এই উদ্যোগে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মডেল থানার ওসিকে সাধুবাদ জানাই।

ওনাদের আন্তরিকতা ও এমন অভাবনীয় পদক্ষেপ নেওয়ার কারণে আমাদের এই এলাকায় এমন অমানবিক ঘটনার আর পুনরাবৃত্তি হবে না।

জয় হোক মানুষের, জয় হোক মানবতার।

 

উল্লেখ্য, উপজেলার বায়ননগর গ্রামের জীবন শিকদারে স্ত্রী মাজেদা বেগমকে তার পুত্র মনির শিকার বুধবারে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোড়ন সৃষ্টি করে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT