ঢাকা (সকাল ৮:১২) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গৌরীপুরে সিপিবি’র পথসভা অনুষ্ঠিত



‘‘দাম কমাও-জান বাঁচাও,সাম্প্রদায়িকতা রুখো” শ্লোগানে ময়মনসিংহের গৌরীপুরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র উপজেলা কমিটি পথসভা করা হয়।

এ উপলক্ষে উপজেলার সিধলা বাজার ও হাসনপুর বাজারে যথাক্রমে বিকাল ৪.৩০ টায় ও সন্ধ্যা ০৬.০০ টায় সিধলা শাখার সদস্য কমরেড সিদ্দিকুর রহমান এর সভাপতিত্বে ও কমরেড আলী আশরাফ আবীরের সঞ্চালনায় এ পথসভা অনুষ্ঠিত হয়।

লুটেরা ব্যবসায়ী সিন্ডিকেট একদিকে বাজার অন্যদিকে সরকারকে নিয়ন্ত্রণ করছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির উপজেলার নেতারা।

তারা বলেন, একদিকে দ্রব্যমূল্য বাড়ছে, অন্যদিকে সরকার লুটেরা মুনাফাখোর মজুতদারদের পাহারাদার হিসেবে সিন্ডিকেটকে রক্ষা করছে। জনগণের প্রতি বর্তমান সরকারের কোনো দায় নেই।

করোনাকালীন বেসরকারি চাকুরিজীবীরা চাকরি হারিয়ে বেকার হয়েছেন সেই সময়ে সরকার এসব দিক বিবেচনায় না রেখেই সুকৌশলে গত ৬ মাসে নিত্যপণ্যের দাম ৪০% বৃদ্ধি করা হয়েছে, বিভিন্ন প্রক্রিয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে।

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত পথসভায় বক্তারা এসব কথা বলেন।

অবিলম্বে চাল, ডাল, তেল, গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবি জানিয়ে কমরেড হারুন আর বারী বলেন, একে তো করোনায় মানুষ দিশেহারা, তারপর দ্রব্য মূল্যবৃদ্ধি যেন মড়ার ওপর খাঁড়ার ঘা।

সমাবেশে আরো বক্তব্য রাখেন সিপিবি শ্যামগঞ্জ শাখার সম্পাদক কমরেড ডাঃ মোঃ শহীদুল্লাহ, গৌরীপুর পৌর কমিটির সম্পাদক কমরেড ওবায়দুর রহমান, সিধলা শাখার সম্পাদক কমরেড আবুল হাশেম প্রমুখ।

এ সময় সিধলা শাখার কমরেডস ও বাজার এলাকার জনগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT