ঢাকা (রাত ২:০৫) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

নাগরপুরে করোনা আক্রান্ত রোগী শনাক্ত : ৩০ বাড়ি লক ডাউন

<script>” title=”<script>


<script>

মো. শাকিল হোসেন শওকত, নাগরপুর, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ভাদ্রা ইউনিয়নের খাগুরিয়া গ্রামের আনজু মিয়ার ছেলে লিটন মিয়া (২০) ঢাকার বাদামতলির শ্রমিক করোনা আক্রান্ত হয়ে নিজ বাড়িতে চলে আসে।

সে বাড়িতে চলে আসে গত ০৯-০৪-২০২০ তারিখে। করোনার উপসর্গ দেখা দিলে পরে ১০-০৪-২০২০ তারিখে সদর হাসপাতাল থেকে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ প্রেরন করলে ১২-০৪-২০২০ তারিখে রিপোর্ট পজিটিভ আসে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

উপজেলাবাসীদের সুরক্ষায় নির্ভীক করোনা যোদ্ধা উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম ঐ এলাকায় গিয়ে আক্রান্তের বাড়ি সহ ৩০টি বাড়ি লকডাউন ঘোষণা করেন।

এ সময় হ্যান্ড মাইক দিয়ে এই নির্দেশনা দেয়ার পাশাপাশি সকলকে সচেতন করেন। তিনি আরো বলেন, আক্রান্ত ব্যাক্তির সাথে সংস্পর্শে যারা এসেছেন তাদের ও লকডাউনে থাকতে হবে। যাহারা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসেছে তাদেরও নমুনা সংগ্রহ করা হচ্ছে, যদি কেউ বাদ পড়ে তবে তাদের নমুনাও সংগ্রহ করা হবে।

একসাথে একই স্থান থেকে লিটন এর সাথে ঢাকা থেকে আসা অপর ব্যক্তি উপজেলার পানান গ্রামের ছবেদ আলী এর ছেলে মোহাম্মদ আলী এর নমুনা এবং তাদের পরিবহনকারী মোটরসাইকেল চালক লিটন এর নমুনা সংগ্রহ করে তাদের বাড়িও লকডাউন ঘোষণা করেন।

এছাড়াও আক্রান্তের সংস্পর্শে আসা ১৫ জনের নমুনা সংগ্রহ করা হয় বলেন জানিয়েছেন উপজেলা প.প কর্মকর্তা মো. রোকুনুজ্জামান খান। ইউপি সদস্য আব্দুস সামাদ মিয়া কে এলাকার নজর রাখার জন্য দায়িত্ব দেন উপজেলা নির্বাহি অফিসার ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম। তিনি বার বার বলেন, আতঙ্কিত না হয়ে সচেতন হওয়া অনুরোধ করেন। দুরত্ব বজায় রাখুন। বার বার ভালো করে সাবান দিয়ে হাত ধুয়ে ফেলুন।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা প. প.কর্মকর্তা মো. রোকুনুজ্জামান খান ও সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT