ঢাকা (রাত ৪:৩২) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

চিরনিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউল করিম তালুকদার



চির নিদ্রায় শায়িত হলেন মাদারীপুর এক আসনের মাননীয় সংসদ চিপ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপির রাজনৈতিক অভিভাবক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জনাব রেজাউল করিম তালুকদার।

মীর এম ইমরান-ষ্টাফ রিপোটারঃ মাদারীপুর শিবচর এর কৃতি সন্তান মহান স্বাধীনতার একাত্তুরের স্বাধীনতার পক্ষে যার ভূমিকা ছিল সীমাহীন।বঙ্গবন্ধুর ঘোষিত স্বাধীনতার ডাকে সাড়া দিয়েছিলেন শিবচরের বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে যার নেতৃত্বে গঠিত হয়েছিল এক একাত্তরের মুক্তিযোদ্ধার সংগঠন শিবচরে যার যার যৌবনকাল ও বৃদ্ধকাল পর্যন্ত আওয়ামী লীগের হাল ধরেই রেখেছিলেন শিবচরে আওয়ামী লীগের বটবৃক্ষ যার ছায়া তলে আওয়ামী লীগের নেতাদের ছিল আশ্রয়।

শিবচর উপজেলার দ্বিতীয় খণ্ড ইউনিয়নের ছয়বার নির্বাচিত সফল চেয়ারম্যান ও বারবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান,বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য পিকচার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জনাব রেজাউল করিম তালুকদারের মৃত্যুতে শোক শোকঅরণ্য হয়েছেন মাদারীপুর(১) শিবচর এমপি জাতীয় সংসদের মাননীয় চিফ হুইপ জনাব নূর ই আলম চৌধুরী লিটন। তিনি বলেন, আমার রাজনৈতিক জীবনের আমার পিতার মৃত্যুর পরে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউল করিম তালুকদারের হাতেই আমার রাজনীতিক জীবন শুরু আমার মা তার হাতে তুলে দিয়েছিলেন এবং আমার শিবচরের রাজনৈতিক অভিভাবক হিসেবে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউল করিম তালুকদারের ভূমিকা ছিল প্রথম স্থানে, তিনি বলেন আমি মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনাকে যখন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউল করিম তালুকদারের মৃত্যুর সংবাদটা দেই তখন সে গভীর শোকে শোকাহত হয়ে পড়েন তিনি আমাকে বলেন প্রধানমন্ত্রী বলেন আমাকে তোমার রাজনৈতিক অভিভাবক চলে গেলেন এটা মেনে নিতে আমার খুব কষ্ট হচ্ছে তোমার পিছনে তার শ্রমের অতুলনীয় ছিল।

চিফ হুইপ বলেন যতদিন আওয়ামী লীগ যতদিন আমার পরিবার থাকবে ততদিন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউল করিম তালুকদার আমাদের সকলের মাঝে থাকবে তার যে অবদান আমার পরিবারের জন্য সেটা আমি কোনদিনও ভুলতে পারবোনা আমরা।মাননীয় হুইপ সাহেব বলেন যতদিন বেঁচে থাকব আলহাজ্ব রেজাউল করিম তালুকদার এর পরিবারের পাশে থাকবো। শ্রদ্ধা নিবেদন করেন, মাদারীপুর(১)আসনের মাননীয় সংসদ হুইপ জনাব নূর-ই-আলম চৌধুরী লিটন এমপি। মাদারীপুর( ২) আসনের,সাবেক নৌমন্ত্রী,বাংলাদেশ মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদের স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব শাজাহান খান এমপি।

ফরিদপুর(৪) আসনের ( ভাঙ্গা,চরভদ্রাসন,সদরপুর) মাননীয় সংসদ সদস্য জনাব নিক্সন চৌধুরী এমপি। শ্রদ্ধাঞ্জলি জানান জেলা প্রশাসক, মাদারীপুর, জেলা পুলিশ সুপার, মাদারীপুর, শিবচর উপজেলা মুক্তিযোদ্ধাকমান্ডার পক্ষ থেকে। জেলা পরিষদের চেয়ারম্যান মাদারীপুর, মাদারীপুর পৌর মেয়র, শিবচর উপজেলা চেয়ারম্যান, শিবচর পৌর মেয়র, শিবচর উপজেলা প্রশাসন।মাদারীপুর জেলা আওয়ামী লীগ, মাদারীপুর-রাজৈর উপজেলা চেয়ারম্যান, শিবচর উপজেলা আওয়ামী লীগ, মাদারীপুর মৈত্রী মিডিয়া সেন্টার, শিবচর উপজেলা প্রেসক্লাব, শিবচর উপজেলা যুবলীগ।শিবচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, শিবচর উপজেলা মহিলা লীগ, পিকচার উপজেলা ছাত্রলীগ, শিবচর পৌরসভা আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ মহিলা লীগসহ সকল অঙ্গসংগঠন ও মাদারীপুর শিবচর উপজেলার সর্বস্তরের জনগণের ভালোবাসায় শেষ বিদায় নিলেন বীর মুক্তিযোদ্ধা আওয়ামী লীগের নেতা জনাব আলহাজ্ব রেজাউল করিম তালুকদার, বীর মুক্তিযোদ্ধা কে গার্ড অব অনার দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রশাসনিক কর্মকর্তারা, এরপর শিবচরের হাতির বাগান মাঠের সকাল ১১ টায় শুরু হয় মরহুমের জানাজার নামাজ।

হাজার হাজার জনতার স্রোতে মুখরিত হয় হাতির বাগান মাঠ, কানায় কানায় ভরে যায় জনতার ঢলে মাঠের চারপাশ।জানাজার নামাজ শেষে মরহুম কে তার নিজ পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT