ঢাকা (রাত ৯:০৮) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

গৌরীপুর পৌরসভায় নৌকার সমর্থনে ২ প্রার্থী সরে দাঁড়িয়েছে

<script>” title=”<script>


<script>

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে নৌকাকে সমর্থন করে আওয়ামী লীগের বিদ্রোহী দুই প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। নৌকার বিজয় নিশ্চিত করার জন্য রোববার (২৪জানুয়ারি) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেলের উপস্থিতিতে এক পথসভায় আনুষ্ঠানিকভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন দুই প্রার্থী। তারা হলেন আব্দুল কাদির ও তাহরিমা আক্তার চুমকি।

পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার আগেই আলোচনায় চলে আসে গৌরীপুর। সম্ভাব্য মেয়র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকান্ডের ঘটনায় আলোচনায় আসে। প্রচার শেষে আড্ডা দেওয়ার সময় গত ১৭ অক্টোবর রাতে কুপিয়ে হত্যা করা হয় শুভ্রকে। এ পৌরসভায় বর্তমান মেয়র পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম হত্যা মামলার আসামি হন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান সাবেক মেয়র মো. শফিকুল ইসলাম হবি। বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের প্রাক্তন সদস্য আবু কাউছার চৌধুরী রন্টি, বর্তমান কাউন্সিল আওয়ামী লীগ নেতা মো. আবদুল কাদির। এছাড়াও প্রার্থী হন নিহত মাসুদুর রহমান শুভ্রর স্ত্রী তাহরিমা আক্তার চুমকি। গৌরীপুর পৌরসভার ইতিহাসে তিনিই প্রথম নারী প্রার্থী ছিলেন। বিএনপি থেকে প্রার্থী হন বর্তমান কাউন্সিলর আতাউর রহমান আতা এবং ন্যাপ (মোজাফফর) মনোনীত প্রার্থী হন আবু সাঈদ মো. ফারুকুজ্জামান।

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে তাহরিমা আক্তার চুমকি বলেন, আমার দাদাশ্বশুর গৌরীপুরে আওয়ামী লীগের জন্য সারাজীবন সংগ্রাম করেছেন। আমার স্বামীও সারাজীবন আওয়ামী লীগ করে গেছেন। আওয়ামী লীগের নৌকার জয়ের জন্য নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। তবে আমি সরকারের কাছে আমার স্বামী হত্যার বিচারে যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয় সে দাবী জানাচ্ছি।

সরে দাঁড়ানো অপর প্রার্থী আব্দুল কাদির বলেন, কেন্দ্রীয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের আহবানে নৌকাকে পাশ করাতে প্রার্থীতা প্রত্যাহার করেছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT