ঢাকা (রাত ১০:২২) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

গৌরীপুরে স্বাস্থ্য বিধি না মেনেই বসেছে গরুর হাট 

Exif_JPEG_420

<script>” title=”<script>


<script>

ময়মনসিংহের গৌরীপুরে স্বাস্থ্য বিধি না মেনেই বসেছে গরুর হাট। শনিবার (১০ জুলাই) সাপ্তাহিক বাজারে দেখা যায়, গরুর হাটে প্রচুর মানুষের সমাগম ঘটেছে। যাদের বেশির ভাগের মুখেই নেই মাস্ক। যারা মাস্ক ব্যবহার করছেন, তাদের মাস্ক থুতনি ও নাকের নিচে। ইজারাদারের পক্ষ থেকেও নেই কোন সুরক্ষাব্যবস্থা, রাখা হয়নি হাত ধোয়ার জন্য পানি ও সাবানের যোগান।

সম্প্রতি গৌরীপুরে আশংকাজনক হারে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। ছড়িয়ে পড়েছে গ্রামে-গঞ্জে, এমন সময়ে গরুর হাটে শত শত মানুষের সমাগম ভাবিয়ে তুলেছে সচেতন মহলকে।

গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুল ইসলাম মিন্টু বলেন- উপজেলায় করোনার সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় গরুর বাজার চলতে থাকলে গৌরীপুরে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণহীন হয়ে যাবে।

গৌরীপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম বলেন- মানুষ নিজ থেকে সচেতন না হলে করোনা নিয়ন্ত্রণ সম্ভব না। এসময়ে গরুর হাট বসা, গরু কেনাবেচা করতে বাজারে যাওয়া কোনটাই উচিত নয়।

গৌরীপুর গরুর হাট ইজারাদারের প্রতিনিধি এমদাদুল হক বাদল জানান- ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয় থেকে অনুমতি নেয়া হয়েছে। এসময় অনুমতিপত্র দেখতে চাইলে দেখাতে পারেননি তিনি।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান- স্বাস্থ্য অধিদপ্তরের প্রজ্ঞাপন অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে বাজারে গরু কেনাবেচা করা যাবে। এক্ষেত্রে স্বাস্থ্য বিধি না মানলে বাজার বন্ধ করে দেয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT