ঢাকা (দুপুর ২:৩০) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

গৌরীপুরে ভূমি সেবা সপ্তাহে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত

<script>” title=”<script>


<script>

‘ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় ময়মনসিংহের গৌরীপুরে ভূমি সেবা সপ্তাহ-২০২২ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গত ১৯ মে থেকে শুরু হওয়া এ সেবা সপ্তাহ শেষ হবে ২৩ মে।

রবিবার (২২ মে) সকাল ১১টায় গৌরীপুর সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি) নিকহাত আরার নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফ।

সহকারী কমিশনার (ভূমি) নিকহাত আরা বলেন, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ভূমি মন্ত্রণালয়ের নির্দেশিত সব কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি বলেন, ইতোমধ্যেই ভূমি মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত ভূমি সেবা নিশ্চিত করতে উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসগুলো কাজ করে যাচ্ছে। শতভাগ ই-নামজারি, ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে রেজিস্ট্রেশন করা হচ্ছে।

প্রতিদিন গণশুনানি, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর, অফিসের বাইরে খোলা স্থানে গণশুনানি গ্রহণ, মিসকেইসের দ্রুত নিস্পত্তিকরণ , ভূমি উন্নয়নে সেমিনার ও মাইকিং করে সচেতনতা সৃষ্টি, বেদখলকৃত খাসজমি উদ্ধার, মুজিববর্ষের ঘর নির্মাণেও খাস জমি উদ্ধার, অনলাইনে সায়রাতমহল ইজারা প্রদান, ভিপি সম্পত্তি লিজ নবায়নের ফি আদায়, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে খাসজমি উদ্ধার, খাল ও ছড়া উদ্ধারসহ বিভিন্ন কাজ করা হচ্ছে।

শোভাযাত্রার পূর্বে ছয়জন সেবা গ্রহীতাকে নামজারির কাগজ, অনলাইন সেবা ফরম ও সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

নানা শ্লোগান সম্বলিত প্লে­কার্ড নিয়ে এ শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT