ঢাকা (বিকাল ৫:৪১) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

গৌরীপুরে ভিজিডি’র চাল আত্মসাৎ এর ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ

<script>” title=”<script>


<script>

ময়মনসিংহের গৌরীপুরে ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (ভিজিডি)’র চাল সুবিধাভোগীদের না দিয়ে ২নং গৌরীপুর ইউনিয়নের সদ্য বিদায়ী চেয়ারম্যান আনোয়ার হোসেনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে।

বুধবার (১২ জানুয়ারী) উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতানা বেগম আকন্দ বাদী হয়ে গৌরীপুর থানায় এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগসূত্রে জানা গেছে, গত ২০ ডিসেম্বর ২০২১ তারিখে জাতীয়, স্থানীয় ও বিভিন্ন অনলাইন পত্রিকায় ‘গুদাম থেকে ভিজিডি’র চাল তুললেও কার্ডধারীরা পাননি’ শিরোনামে সংবাদ প্রকাশের পর ঘটনাটির অনুসন্ধান চালান উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর।

অনুসন্ধানে জানা গেছে, ২০২১ সালের সেপ্টেম্বর ও অক্টোবর মাসের মোট ৫৬৪ বস্তা বা ১৬ হাজার ৯শত ২০ কেজি চাল যার সরকারী মূল্য ৮ লাখ ১২ হাজার ১শত ৬০ টাকা। উক্ত চাল গুদাম থেকে উত্তোলন করলেও তিনি তা কার্ডধারীদের না দিয়ে নিজেই আত্মসাৎ করেছেন।

এ বিষয়ে প্রাক্তন চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেনকে মুঠোফোনে একাধিকার কল করলেও তিনি রিসিভ করেননি।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, ভিজিডির চাল আত্মসাতের অভিযোগ তিনি পেয়েছেন, বিষয়টি তদন্তাধীন রয়েছে।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফ জানান, ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে গত ১৯ ডিসেম্বর আনোয়ার হোসেন চেয়ারম্যানকে প্রথমে শোকজ করা হয়, তিনি শোকজের কোন জবাব দেননি। এ ঘটনায় তার বিরুদ্ধে অধিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT