ঢাকা (দুপুর ১:৩৬) বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ ইং

গৌরীপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ’র নগদ টাকা প্রদান শুরু



একদিকে করোনার প্রকোপ অন্যদিকে লকডাউন চলছে। এরই মধ্যে চলে আসছে মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর। সারা দেশের হতদরিদ্র, অতিদরিদ্র ও অসহায়-দুঃস্থদের জন্য প্রধানমন্ত্রী ৫শ টাকা করে উপহার ঘোষণা করেছেন। এই উপহার ঈদের আগে দেয়া হলে দরিদ্রজনরা কিছুটা স্বস্থিতে ঈদ করতে পারবে। প্রধানমন্ত্রী উপহার ঈদের আগে দরিদ্রদের মাঝে প্রদান করার কথা থাকলেও ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ১০টি ইউনিয়নের মধ্যে মাত্র ২টি ইউনিয়নের দরিদ্রদের মাঝে বিতরণ করা হবে ঈদের পূর্বে এ উপহার।

গৌরীপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) এর নগদ টাকা বিতরণ শুরু হয়েছে। ভিজিএফ এর আওতায় জনপ্রতি ৪শ ৫০ টাকা করে দেয়া হবে। সোমবার (১০ মে) ভিজিএফ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে রামগোপালপুর ইউনিয়ন পরিষদে। এ কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফজ্জল হোসেন খান। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ, রামগোপালপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমীন জনি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা পাপ্পু প্রমুখ।

এবিষয়ে গৌরীপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা পাপ্পু জানান, ভিজিএফ খাতে উপজেলার ১০টি ইউনিয়নে জনপ্রতি ৪৫০ টাকা হারে ৫৮ হাজার ৪৫৪ জন সুবিধাভোগী রয়েছে। তন্মধ্যে, ১নং মইলাকান্দা ৫,৫৯৪, ২নং গৌরীপুর ৫,২৮৬, ৩নং অচিন্তপুর ৫,৬১৭, ৪ নং মাওহা ৫,২০৮, ৫নং সহনাটি ৬,১৫৫, ৬নং বোকাইনগর ৬,৩৬০, ৭নং রামগোপালপুর ৭,৩০৭, ৮ নং ডৌহাখলা ৬,৬৪০, ৯নং ভাংনামারী ৫০০৪, ১০ নং সিধলা ৫,২৯০ জন দরিদ্র ও দু:স্থ মানুষের মাঝে বিতরণ করা হবে এই বরাদ্দ। যা ঈদের আগেই উপকারভোগীদের নগদ অর্থ পৌঁছে দেওয়া হবে। এছাড়াও প্রতিটি ইউনিয়নে ২লাখ ৫০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর উপহারের টাকা বিতরণের কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর উপহারের বিষয়ে ৫নং সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান জানান, প্রধানমন্ত্রীর উপহারের টাকা বুঝে পেয়েছি।কাল (মঙ্গলবার) ৫শ ৫৫ জনকে ৪শ ৫০ টাকা করে বিতরণ করা হবে।

১০ নং সিধলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন জানান, ভিজিএফ’র টাকার সাথে প্রধানমন্ত্রীর উপহারের জনপ্রতি ৫শ টাকা করে ৫শতাধিক দরিদ্র মানুষকে দেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, ভিজিএফ এর নগদ টাকা প্রদান শুরু হয়েছে। আর ঈদ-উল-ফিতরের আগে ৫ নং সহনাটি ও ১০ নং সিধলা ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ৫শ টাকা করে বিতরণ করা হবে। অবশিষ্ট ৮টি ইউনিয়নে ঈদের পরে প্রধানমন্ত্রীর উপহারের ৫শ টাকা বিতরণ করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT