ঢাকা (ভোর ৫:১৪) বুধবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসরায়েলী হামলায় ফিলিস্তিনীদের হত্যার প্রতিবাদে পথসভা অনুষ্ঠিত

ওবায়দুর রহমান ওবায়দুর রহমান Clock মঙ্গলবার রাত ১১:২৭, ২৪ অক্টোবর, ২০২৩

‘যুদ্ধ নয়- তোলো আওয়াজ, গাজায় গণহত্যা বন্ধ কর’ শ্লোগানে ইসরায়েলি জায়নবাদী কর্তৃক ফিলিস্তিনি জনগণের উপর হামলা ও হত্যার প্রতিবাদে ময়মনসিংহের গৌরীপুরে পথসভা ও পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

ইসরায়েলী হামলায় ফিলিস্তিনীদের হত্যার প্রতিবাদে পথসভা অনুষ্ঠিত

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন উপজেলা শাখার উদ্যোগে সোমবার দুপুরে উপজেলার পৌর শহরের উত্তর বাজার, মধ্যবাজার ও হারুন পার্ক মোড়ে এ পথসভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি আলী হোসেনের সভাপতিত্বে পথসভায় মুক্তিকামী ফিলিস্তিনী জনতার সাথে সংহতি জানানো হয়েছে।

সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেনের সঞ্চালনায় তিনটি আলাদা আলাদা পথসভায় বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্রনেতা হারুন আল বারী, একরাম হোসেন, ভ‚টিয়ারকোণা উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম মোহাম্মদ জিন্নাহ, শিক্ষক উজ্জল রবিদাস, ছাত্র ইউনিয়ন জাতীয় পরিষদ সদস্য প্রিজম ফকির, এনামুল হাসান অনয়, উপজেলার সহ-সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিজন, দপ্তর সম্পাদক রেদোয়ান আহমেদ, গৌরীপুর সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক আকলিমা আক্তার, সংগঠনের রামগোপালপুর ইউনিয়ন শাখার সভাপতি তানভির আহমেদ সিহাব প্রমুখ।

 

সমাবেশে বক্তারা বলেন, “ফিলিস্থিনের জনগণ আজ নিজ দেশে পরবাসী হয়ে পড়েছে। ৭৫ বছরের বেশি সময় ধরে ফিলিস্তিনে জাতিগত নিধন, গণহারে হত্যা, অবিচার, দমনপীড়ন, উপনিবেশ স্থাপন ও দখলদারি চালাচ্ছে ইসরায়েল। সম্প্রতি ফিলিস্তিনের গাজায় নারকীয় হত্যাকান্ড চালাচ্ছে ইসরায়েল। গাজায় দুই সপ্তাহ ধরে চলমান ইসরায়েলী হামলায় ৪ হাজার ১৩৭ জন নিহত হয়েছেন। আহত ১৩ হাজারের বেশি মানুষ। বেসামরিক লোকজনও এ হামলা থেকে রক্ষা পাচ্ছে না। এমনকি হাসপাতাল, মসজিদ, গির্জাসহ জনসাধারণের বসতবাড়ি লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে।

বক্তারা আরো বলেন, অবরুদ্ধ গাজায় বিদ্যুৎ, জ্বালানি, খাবার, পানি ও চিকিৎসা সরঞ্জামের অভাবে বাসিন্দাদের অবস্থা এখন দুর্বিষহ। অবিলম্বে ফিলিস্তিনে এই হামলা বন্ধের দাবি ও গাজা উপত্যকায় ত্রাণবাহী ট্রাকগুলোকে ঢুকতে দেয়ার দাবী জানিয়েছেন তারা।

এছাড়াও বক্তারা, এই হামলা ও হত্যা বন্ধে বিশে^র মুক্তিকামী ছাত্র-জনতাকে সংহতি জানিয়ে প্রতিবাদের আহবান জানিয়েছেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT