ঢাকা (রাত ৯:৫৫) সোমবার, ২৪শে জুন, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির হাত থেকে সম্মাননা পেলেন ওসি মোজাম্মেল হক Meghna News মালয়েশিয়ায় বাংলাদেশিসহ প্রায় ১৭০০ অভিবাসী আটক Meghna News পাসপোর্ট দালাল চক্রের মূলহোতাসহ গ্রেফতার ১৬ Meghna News হৃদযন্ত্রে পেসমেকার বসানোর পর কেমন আছেন খালেদা জিয়া Meghna News দাউদকান্দিতে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত Meghna News দাউদকান্দিতে মাদক কারবারি বুলবুল ফেন্সিডিলসহ আটক Meghna News কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ ও রাসুলের নাম পাশাপাশি লিখা Meghna News বঙ্গরত্নদের ঈদ উপহার দিলেন শহীদ জাহানারা ইমাম স্মৃতি পাঠাগার Meghna News গোলাপগঞ্জে মার্কেটের বিল্ডিং মারাত্মক ঝুঁকিপূর্ণ, থানায় জিডি Meghna News সিলেটে সেপটিক ট্যাষ্কে বন্যার পানি : শহর জুড়ে দুর্গন্ধ

সিলেটে অতিরিক্ত গরম, তাপমাত্রা ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস

অতিরিক্ত গরমে দিশেহার হয়ে পড়েছেন সাধারণ মানুষ



সিলেটে অতিরিক্ত গরমে দিশেহার হয়ে পড়েছেন সাধারণ মানুষ । তাপমাত্রা দাড়িয়েছে ৩৮ দশমিক ২ পর্যন্ত। সিলেট আবহাওয়া অফিস জানিয়েছে বুধবার পর্যন্ত সিলেটে এক ফোঁটাও বৃষ্টি হয়নি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল প্রায় আটত্রিশের কোঠায় (৩৮.২) ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রের্কড করা হয়ে ছিলো ২০ মিলিমিটার।

গরমে সবার প্রাণ যখন ওষ্ঠাগত তখন তা আরও ত্বরান্বিত করছে বিদ্যুতের ভেল্কিবাজি। এর আগে সরকার থেকে বলা হয়েছিল সেপ্টেম্বরে এসে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে কিন্তু সেপ্টেম্বরে এসে লোডশেডিং আরও বেড়েছে। রাত দিন কোনো ভেদ নেই বিদ্যুৎ যেন যাচ্ছে ইচ্ছেমতো। ঘণ্টার পর ঘণ্টা থাকছেনা বিদ্যুৎ। কোনো কোনো এলাকায় গ্রাহকরা অভিযোগ করেছেন দেড় ঘণ্টা বিদ্যুৎ নিয়ে আধাঘণ্টা দেওয়া হচ্ছে। মানুষের এই কষ্ট কয়েকগুণ বেড়ে যায় রাতের বেলা। মধ্যরাত থেকে ভোররাত বিদ্যুৎ যাবেই। গ্রাহকরা জানান, রাত ১২টায় বিদ্যুৎ নিয়ে গিয়ে দেড়টায় দেওয়া হলো আবার ২টায় নিয়ে যায়। এরপর আসে রাত ৩টায়। কোনোরকম চোখ লাগলো আবার ভোর ৫টায় চলে যায় আসে ছয়টায়। কখনও সাড়ে ৪টায় গিয়ে আসে সকাল ৬টায়। গত ১ সপ্তাহ ধরে সিলেটে এই চলছে বিদ্যুতের অবস্থা। এই অবস্থায় মাঝেমধ্যে যে বৃষ্টিপাত হচ্ছে তাও গরম কমতে খুব একটা রেখাপাত করতে পারছে না। ফলে গরমে আর লোডশেডিং মিলে মানুষের অবস্থা নাজেহাল।

এদিকে আবহাওয়া অধিদপ্তর বলছে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এর প্রভাবে সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ী ভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT