ঢাকা (দুপুর ১২:২১) শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News কোটা আন্দোলন : সিলেট বিভাগে ২৮টি মামলা, ২০ হাজার মানুষ আসামী Meghna News ঢাবি ছাত্র ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক গৌরীপুরে ছুরিকাঘাত Meghna News টাঙ্গাইলে শিক্ষার্থীদের মিছিলে পুলিশের হামলা Meghna News ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন Meghna News সারা দেশে আজ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি Meghna News যাত্রাবাড়ী ফ্লাইওভারে সংঘর্ষ, হাসপাতালে নেয়ার পথে যুবকের মৃত্যু Meghna News ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত ২০ Meghna News ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত বেড়ি বাঁধগুলো এখনো সংস্কার হয়নি, দুর্ভোগে উপকূলবাসী Meghna News কোটা আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ চিরনিদ্রায় শায়িত Meghna News চাঁপাইনবাবগঞ্জে জাহাঙ্গীর সেতু বন্ধ করে শিক্ষার্থীদের সমাবেশ

সিলেটে অতিরিক্ত গরম, তাপমাত্রা ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস

অতিরিক্ত গরমে দিশেহার হয়ে পড়েছেন সাধারণ মানুষ



সিলেটে অতিরিক্ত গরমে দিশেহার হয়ে পড়েছেন সাধারণ মানুষ । তাপমাত্রা দাড়িয়েছে ৩৮ দশমিক ২ পর্যন্ত। সিলেট আবহাওয়া অফিস জানিয়েছে বুধবার পর্যন্ত সিলেটে এক ফোঁটাও বৃষ্টি হয়নি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল প্রায় আটত্রিশের কোঠায় (৩৮.২) ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রের্কড করা হয়ে ছিলো ২০ মিলিমিটার।

গরমে সবার প্রাণ যখন ওষ্ঠাগত তখন তা আরও ত্বরান্বিত করছে বিদ্যুতের ভেল্কিবাজি। এর আগে সরকার থেকে বলা হয়েছিল সেপ্টেম্বরে এসে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে কিন্তু সেপ্টেম্বরে এসে লোডশেডিং আরও বেড়েছে। রাত দিন কোনো ভেদ নেই বিদ্যুৎ যেন যাচ্ছে ইচ্ছেমতো। ঘণ্টার পর ঘণ্টা থাকছেনা বিদ্যুৎ। কোনো কোনো এলাকায় গ্রাহকরা অভিযোগ করেছেন দেড় ঘণ্টা বিদ্যুৎ নিয়ে আধাঘণ্টা দেওয়া হচ্ছে। মানুষের এই কষ্ট কয়েকগুণ বেড়ে যায় রাতের বেলা। মধ্যরাত থেকে ভোররাত বিদ্যুৎ যাবেই। গ্রাহকরা জানান, রাত ১২টায় বিদ্যুৎ নিয়ে গিয়ে দেড়টায় দেওয়া হলো আবার ২টায় নিয়ে যায়। এরপর আসে রাত ৩টায়। কোনোরকম চোখ লাগলো আবার ভোর ৫টায় চলে যায় আসে ছয়টায়। কখনও সাড়ে ৪টায় গিয়ে আসে সকাল ৬টায়। গত ১ সপ্তাহ ধরে সিলেটে এই চলছে বিদ্যুতের অবস্থা। এই অবস্থায় মাঝেমধ্যে যে বৃষ্টিপাত হচ্ছে তাও গরম কমতে খুব একটা রেখাপাত করতে পারছে না। ফলে গরমে আর লোডশেডিং মিলে মানুষের অবস্থা নাজেহাল।

এদিকে আবহাওয়া অধিদপ্তর বলছে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এর প্রভাবে সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ী ভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT