ঢাকা (রাত ১১:৩৫) রবিবার, ২৬শে মে, ২০২৪ ইং

যুদ্ধ নয়, শান্তির আহ্বানে গৌরীপুরে আন্তর্জাতিক চা দিবস উদযাপিত

যুদ্ধ নয়, শান্তির আহ্বানে গৌরীপুরে আন্তর্জাতিক চা দিবস উদযাপিত
যুদ্ধ নয়, শান্তির আহ্বানে গৌরীপুরে আন্তর্জাতিক চা দিবস উদযাপিত



‘বিশ্বে শান্তি চাই, যুদ্ধ না, চায়ের বৈঠকে হোক শান্তির আলোচনা’ এই শ্লোগানে ময়মনসিংহের গৌরীপুরে আন্তর্জাতিক চা দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে রবিবার (২১ মে) হারুন টি হাউজের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হারুন টি হাউজের স্বত্বাধিকারী হারুন মিয়ার উদ্যোগে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গ ও চা প্রেমীরা অংশগ্রহণ করেন।

শোভাযাত্র শেষে আলোচনায় অংশগ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসার উপাধ্যক্ষ এমদাদুল হক, সাবেক পৌর কাউন্সিলর আব্দুল কাদির, গৌরীপুর গণপাঠাগার এর অনুষ্ঠান বিষয়ক সম্পাদক আমিরুল মোমেনীন, বাংলাদেশ মানবাদিকার কমিশন গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মো: রইছ উদ্দিন, গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কমল সরকার, উদীচীর সভাপতি ওবায়দুর রহমান, উদীচীর সহ-সভাপতি আরিফ আহম্মেদ, অপূর্ব শিল্পীগোষ্ঠীর পরিচালক আব্দুল হান্নান জনিসহ এলাকার চাপ্রেমী লোকজন।

উপজেলা চেয়ারম্যান বলেন, ‘উপজেলায় অনেক চা বিক্রেতা থাকলেও হারুন ব্যতিক্রম কাজের মধ্য দিয়ে প্রশংসা কুড়িয়েছে। আন্তর্জাতিক চা দিবসে বিশ্বব্যাপী যুদ্ধ বন্ধ করে শান্তির আহবান জানিয়েছে সেটা খুবই প্রশংসনীয়’।

চা বিক্রেতা মোঃ হারুন মিয়া বলেন, ‘যুদ্ধ বিশ্বকে ধ্বংসের দিকে ঠেলে দেয়। তাই চায়ের টেবিলে আলোচনার মাধ্যমে যুদ্ধ বন্ধ করে শান্তি স্থাপন করা যায়। আমার মত ক্ষুদ্র মানুষের আমন্ত্রণে সাড়া দিয়ে যারা অনুষ্ঠানে এসেছে তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রসঙ্গত, মোঃ হারুন মিয়ার বাড়ি ময়মনসিংহের গৌরীপুরের সতিষা এলাকায়। পৌর শহরের কালীখলা এলাকায় চায়ের দোকান দিয়ে পরিবারের হাল ও ছোট বোনের পড়াশোনার খরচ চালান তিনি। চা বিক্রির পাশাপাশি পড়াশোনা করে হারুন নিজেও চলতি বছর উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এইচএসসি ২য় বর্ষে পড়াশোনা করছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT