শনিবার , ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর ৭ম বর্ষপূর্তি ও ৮ম বর্ষে পদার্পন উপলক্ষ্যে সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই শুভেচ্ছা।
শিরোনাম :

দেশের টেকসই উন্নয়নের জন্য টেকসই নিরাপত্তা অপরিহার্য: ভোলার পুলিশ সুপার,সরকার মোহাম্মদ কায়সার




দেশের টেকসই উন্নয়নের জন্য টেকসই নিরাপত্তা অপরিহার্য। বিট পুলিশিং কার্যক্রম বিষয়ক কর্মশালা-২০২০ উদ্বোধনী অনুষ্ঠানে এমন কথা বলেন ভোলা জেলার সুযোগ্য পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

রবিবার(২৭সেপ্টেম্বর) ভোলায় পুলিশ লাইন্সে ড্রিলশেড বিট পুলিশিং কার্যক্রম বিষয়ক কর্মশালা- ২০২০ উদ্বোধন করা হয়।

পুলিশ সুপার উদ্বোধনী বক্তব্যে পুলিশি সেবাকে জনগনের দোরগোড়ায় পৌছে দিতে বিট পুলিশিং এর উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ।

এ উন্নয়নের ধারাকে আরো গতিশীল রাখতে ও টেকসই করতে টেকসই নিরাপত্তার বিকল্প নেই। বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশ সদস্যরা তৃনমূল পর্যায়ে সঠিক ভাবে দায়িত্ব পালন করে জনগণের আস্থা অর্জনের মাধ্যমে নিরাপত্তাকে আরো জোরদার করা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জনগণের অতি আপন পুলিশ হয়ে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়ে “মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার”-এই স্লোগানকে বাস্তবায়ন করতে বিট অফিসারদের আন্তরিক হয়ে কাজ করতে বলেন। বিট কর্মকর্তারা নিয়মিত বিট এলাকায় গিয়ে জনগনকে সঙ্গে নিয়ে যে কেন প্রকার অপরাধ সংগঠিত হওয়ার আগেই জনগণের সহায়তায় তা দ্রুততম সময়ে নিয়ন্ত্রণে আনতে কাজ করে যাবে।

পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার আরো বলেন কোন বিট অফিসারের বিরুদ্ধে সেবা প্রদানে অবহেলার অভিযোগ পেলে তাকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবাকে সরাসরি থানা থেকে তৃনমুল পর্যায়ে বিস্তৃত করে সমাজ থেকে অপরাধভীতি দূরীকরন পূর্বক জনমনের স্বস্থি ও আস্থা স্থাপন করতে হবে।

এ সময় ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, বিট পুলিশিং হচ্ছে আধুনিক পুলিশিং। বিট পুলিশিং এর মাধ্যমে থানা এলাকায় ছোট ছোট ভাগে বিভক্ত হয়ে সেবার মান আরও গতিশীল করে জনগণের কাছে কাঙ্খিত সেবা পৌঁছে দেওয়া সম্ভব হবে।

কর্মশালায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহসিন আল ফারুকসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসার ও ফোর্স বৃন্দ উপস্থিত ছিলেন।

 

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৫,৩০,২৭১
২২ জানুয়ারি, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৪,৭৫,০৭৪
জানুয়ারি ২২, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
৭,৯৬৬
জানুয়ারি ২২, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
২,০৯৭,০৬৮
জানুয়ারি ২২, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৯৭,৯৯৫,১৬১
জানুয়ারি ২২, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত