সোমবার , ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মোট আক্রান্ত

২০,৩৫,৯৯২

সুস্থ

১৯,৮৩,১৩২

মৃত্যু

২৯,৪২৬

১২ নভেম্বর, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

টিভি কেনার আগে যে ১০ টি বিষয় লক্ষ্য রাখবেন

টিভি কেনার আগে যে ১০ টি বিষয় লক্ষ্য রাখবেন

<script>” title=”<script>


<script>

বিনোদনের অন্যতম মাধ্যম হচ্ছে টেলিভিশন। কিন্তু পুরনো টিভি তো অনেক দিন চলল। এ বার কি নতুন টিভি কেনার কথা ভাবছেন? প্রযুক্তির ছোঁয়ায় আরও বেশি সুবিধা পেতে অনেকেই কিনছেন স্মার্ট টিভি। আর তাই যারা নতুন স্মার্ট টিভি কেনার কথা ভাবছেন, তাদের জন্য কয়েকটি বিষয় জানা দরকার।

. টিভি যেখান থেকেই কিনুন না কেন সবার আগে নিজে চিন্তা করে সিদ্ধান্ত নিন আপনি কোন ধরনের টিভি চাচ্ছেন। যেমনঃ পছন্দের কোনও ব্রান্ড থাকতে পারে। নির্ধারিত সাইজ আর বাজেট থাকতে পারে।

. বাজারে আছে LCD, LED ও Plasma এই তিন ধরনের টিভি। আবার Super LED, LED Plus টিভিও বিক্রি হয়ে থাকে। LED এর পিকচার কোয়ালিটি ভালো এবং সেই তুলনায় LCD এর পিকচার কোয়ালিটি তেমন ভালো নয়। Plasma টিভি LCD টিভির তুলনায় পিকচার কোয়ালিটি ভালো। কিন্তু প্রচুর বিদ্যুৎ খরচ করে যা LCD টিভিতে অনেকটা কম।এসব দিক বিবেচনা করে টিভি কেনা উচিত।

. এখন ফ্লাট মনিটরের টিভি ছাড়াও সবাই স্মার্ট টিভির দিকে ঝুঁকছে। কারণ এতে ইন্টারনেট সহ বিভিন্ন সফটওয়ার ব্যাবহারের সুযোগ রয়েছে। এটি শুধু একটি টিভিই নয়, কম্পিউটারও বটে। তাই আপনার বাজেট একটু বেশি হলে স্মার্ট টিভি কিনে দেখতে পারেন।

. যখনি দোকানদার আপনাকে কোনো স্মার্ট টিভির মডেল দেখাবেন তখনি আপনাকে সেই টিভির অনলাইন রিভিউ দেখে নিতে হবে।কেননা, অনলাইনে আপনি সেই টিভির সাথে জড়িত প্রত্যেকটি features এবং function গুলোর বিষয়ে জেনেনিতে পারবেন।

. যদি আপনি টিভির viewing angel নিয়ে চিন্তায় থাকেন তাহলে IPS display আপনার জন্য ভালো হবে।এক্ষেত্রে আপনি ভালো viewing angel এর সাথে সাথে অধিক ভালো কালার ডেলিভারির সুবিধা পাবেন।

. এক্সটার্নাল মিডিয়া ডিভাইস যদি টিভিতে সংযুক্ত করতে চান, তবে অবশ্যই দেখে নেবেন টিভিতে ইউএসবিএ পোর্ট আছে কি না।

. আপনি যে টিভিটা নেবেন, সেটি আগে ভালো করে চেক করে নেবেন, যেন টিভির সাউন্ড কোয়ালিটিটা অনেক সুন্দর হয়।

. আর রেজুলেশনের দিক থেকে চিন্তা করলে সর্বনিম্ন চার হাজার রেজ্যুলেশন এর টিভি কেনার চেষ্টা করবেন।

. বাজেট তুলনামূলকভাবে বেশি হলে স্মার্ট টেলিভিশন কেনার কথা ভাবতে পারেন। স্মার্ট টেলিভিশনে ইন্টারনেটভিত্তিক বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারের সুযোগ থাকে।

১০. প্রতিটি টিভির সাথেই ওয়ারেন্টি থাকে ব্রান্ড ভেদে ২/৩/৪/৫ বছর। সাইজ আর মূল্য যত বেশি হবে ওয়ারেন্টিও বেশি হবে। ওয়ারেন্টি ম্যানুয়ালটি টিভি কেনার পর যত্ন করে রাখুন। নির্ধারিত সময়সীমার মাঝে টিভিতে কোনও সমস্যা দেখা দিলে বিনামূল্যে সার্ভিসিং করিয়ে নেওয়া যাবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
২০,৩৫,৯৯২
১২ নভেম্বর, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৯,৮৩,১৩২
নভেম্বর ১২, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,৪২৬
নভেম্বর ১২, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬৫,৮৪,১০৪
নভেম্বর ১২, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৬৩,০৮,৩২,১৩১
নভেম্বর ১২, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত