ঢাকা (রাত ১১:৫০) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অল্প বৃষ্টিতেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অল্প বৃষ্টিতেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা
ছবিঃ জনি মোল্লা, বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি



জনি মোল্লা, বরিশাল বিশ্ববিদ্যালয়: বরিশাল বিশ্ববিদ্যালয়ের পনি নিষ্কাশনের জন্য কোন ড্রেন না থাকায় অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। গুরুত্বপূর্ণ রাস্তায় পানি জমে থাকে। একাডেমিক ক্লাস শেষে লাইব্রেরী, হল ও ক্যাফেটেরিয়ায় যেতে এই সকল রাস্তা পার হতে হয়।যেটা শিক্ষার্থীদের স্বাভাবিক চলাচলের বিঘ্ন ঘটে।
দক্ষিণবঙ্গে উচ্চ শিক্ষার লক্ষ্যে  ২০১১ সালের ২২ ফেব্রুয়ারি বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ববিদ্যায়ের ভিত্তিস্থাপন করেন। ২৫ জানুয়ারী, ২০১২ সালে বেলা পৌনে ১১টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ৪টি অনুষদের ৬ টি বিভাগে আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম উদ্বোধন করেন।

ছবিঃ জনি মোল্লা, বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

 নবম বছরে পদার্পণ করলেও নানা সমস্যায় জর্জরিত বিশ্ববিদ্যালয়টি। একটি একাডেমিক ভবন, সেশনজটে শিক্ষার্থীরা।সকল কার্যক্রমে ধীর গতি, পরিবহনের জন্য অপর্যাপ্ত বাস। পানি নিষ্কাশনের জন্য কোন ব্যাবস্থা নেই।
এ সময় মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আরিফ হোসেন বলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অবহেলায় এমন অবস্থা তৈরি হয়েছে।রাতে অপর্যাপ্ত বাতির কারণে আলোর স্বল্পতা থাকে।নাম মাত্র বৃষ্টিতেই জমে পানি।এতে আমাদের স্বাভাবিক চলাচলের সমস্যা হয়।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT