রবিবার , ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
হাতিয়া ইউনিয়নকে প্রাথমিক পর্যায়ে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা ঠাকুরগাঁওয়ে হোমিও প্যাথির এক ভূয়া চিকিৎসককে ভ্রাম্যমান আদালতের জরিমানা বগুড়ার আদমদীঘিতে মুখে মাস্ক না পড়ায় ৫ জনকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত সড়ক দূর্ঘটনায় নিহতদের পরিবারে আর্থিক অনুদান প্রদান উলিপুরে ট্রাক,ট্যাংকলড়ী,কাভার্ড ভ্যান ও ট্রাক্টর,শ্রমিক ইউনিয়নের উপ কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত গৌরীপুরে জমিসংক্রান্ত বিরোধে গৃহবধূ খুন চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী ফ্রী চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন মৌলভীবাজারে লেখক ফোরামের উদ্দোগে মাস্ক বিতরন অনুষ্ঠিত ওসমানী হাসপাতালে করোনা পরীক্ষা বন্ধ বিদেশযাত্রীরা বিপাকে

রাজধানীতে প্রবেশ ও বের হওয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার




নিজস্ব প্রতিবেদকঃ 

২৪ ঘন্টার ব্যবধানে তুলে নেয়া হলো মানুষের চলাফেরায় বিধিনেষেধ। এরই মধ্যে রাজধানীর প্রবেশপথ থেকে তুলে নেয়া হয়েছে পুলিশি পাহারা। এর ফলে ব্যক্তিগত পরিবহনে যে কেউ ঈদ করতে বাড়ি যেতে পারবেন। তবে চলবে না গণপরিবহন। এদিকে, চলাফেরায় নিষেধাজ্ঞা শিথিল করায় আপাতত স্থগিত হয়েছে পুলিশের মুভমেন্ট পাশের প্রয়োগ।

করোনা আতংকে সারা বিশ্ব। বাংলাদেশও এর বাইরে নয়। প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। আর এসব বিষয় মাথায় রেখে সাধারণ মানুষের চলাফেরায় নতুন ধরনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে পুলিশ। দেয়া হবে মুভমেন্ট পাশ।

মুভমেন্ট পাশের মাধ্যমে একজন ব্যক্তি তার নিজ এলাকা থেকে অন্য এলাকায় যেতে পারবেন। এছাড়া রাজধানীতে প্রবেশ ও বের হতেও লাগবে এ পাশ। বিশেষ এ পাশ নিতে প্রথমে এই লিংকের ক্লিক করতে হবে। দিতে হবে ব্যক্তিগত মোবাইল নাম্বার। এরপর মোবাইলে একটি ওপিটি নম্বর আসবে।

সেটি দেয়ার পর আপনি যে কোন জায়গায় যেতে আবেদন করতে পারবেন বেশ কয়েকটি শর্তের ভিত্তিতে। পরে পিডিএফ ফাইলের মাধ্যমে পুলিশ কনফারমেশন পাঠাবে। এর জন্য জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন, স্টুডেন্ট আইডি অথবা পাসপোর্টের যে কোন একটির ব্যবহার করা যাবে।

তবে এই মুভমেন্ট পাশের খবর জানেন না মাঠের কর্মরত পুলিশ কর্মকর্তারা। এদিকে মুভমেন্ট পাশ সিদ্ধান্তের ২৪ ঘন্টার মধ্যেই পাল্টে গেলো রাজধানীর চিত্র। প্রবেশমুখ থেকে উঠিয়ে নেয়া হয়েছে পুলিশি চেকপোষ্ট। নতুন ঘোষণা অনুযায়ী গণপরিবহন না চললেও ঈদে বাড়ি যেতে পারবে ব্যক্তিগত পরিবহনে। র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচলক সংবাদ সন্মেলনে জানান, সরকার সব বিষয় চিন্তা করেই এ সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে ব্যক্তিগত পরিবহনের ছাড়াও বাড়ি যাচ্ছেন অনেকে। গনপরিবহন না থাকায় ভোগান্তির কথাও জানান অনেকে। যাওয়া আসার সিদ্ধান্ত শিথিল হলেও সার্বিক নিরাপত্তায় থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত