বৃহস্পতিবার , ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর ৭ম বর্ষপূর্তি ও ৮ম বর্ষে পদার্পন উপলক্ষ্যে সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই শুভেচ্ছা।
শিরোনাম :
বিএনপির মনোনীত মেয়র প্রার্থীর ঠাকুরগাঁও প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত বিশাল শোডাউন নিয়ে পথসভায় যোগদান করলেন আ’লীগ নেতা গৌরীপুরে বিদ্রোহী ২মেয়র প্রার্থীসহ আ.লীগের ১০ নেতা বহিস্কার নৌকার বিজয় সুনিশ্চিত করতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর পথসভা গৌরীপুরে ৬৯’র গণঅভ্যুত্থানে শহীদ হারুন দিবস পালিত গৌরীপুরে শহীদ হারুন দিবসে ছাত্র ইউনিয়নের আলোচনা সভা চাঁপাইনবাবগঞ্জ ডিবি পুলিশের অভিযানে মাদকদ্রব্যসহ গ্রেফতার ১০ প্রতীক পেয়েই ধানের শীষের প্রার্থী সেলিম গণসংযোগে ব্যস্ত গৌরীপুরে নারীদের জনসচেতনতায় তথ্য আপা’র উঠান বৈঠক চাঁপাইনবাবগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন

রাজধানীতে প্রবেশ ও বের হওয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার




নিজস্ব প্রতিবেদকঃ 

২৪ ঘন্টার ব্যবধানে তুলে নেয়া হলো মানুষের চলাফেরায় বিধিনেষেধ। এরই মধ্যে রাজধানীর প্রবেশপথ থেকে তুলে নেয়া হয়েছে পুলিশি পাহারা। এর ফলে ব্যক্তিগত পরিবহনে যে কেউ ঈদ করতে বাড়ি যেতে পারবেন। তবে চলবে না গণপরিবহন। এদিকে, চলাফেরায় নিষেধাজ্ঞা শিথিল করায় আপাতত স্থগিত হয়েছে পুলিশের মুভমেন্ট পাশের প্রয়োগ।

করোনা আতংকে সারা বিশ্ব। বাংলাদেশও এর বাইরে নয়। প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। আর এসব বিষয় মাথায় রেখে সাধারণ মানুষের চলাফেরায় নতুন ধরনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে পুলিশ। দেয়া হবে মুভমেন্ট পাশ।

মুভমেন্ট পাশের মাধ্যমে একজন ব্যক্তি তার নিজ এলাকা থেকে অন্য এলাকায় যেতে পারবেন। এছাড়া রাজধানীতে প্রবেশ ও বের হতেও লাগবে এ পাশ। বিশেষ এ পাশ নিতে প্রথমে এই লিংকের ক্লিক করতে হবে। দিতে হবে ব্যক্তিগত মোবাইল নাম্বার। এরপর মোবাইলে একটি ওপিটি নম্বর আসবে।

সেটি দেয়ার পর আপনি যে কোন জায়গায় যেতে আবেদন করতে পারবেন বেশ কয়েকটি শর্তের ভিত্তিতে। পরে পিডিএফ ফাইলের মাধ্যমে পুলিশ কনফারমেশন পাঠাবে। এর জন্য জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন, স্টুডেন্ট আইডি অথবা পাসপোর্টের যে কোন একটির ব্যবহার করা যাবে।

তবে এই মুভমেন্ট পাশের খবর জানেন না মাঠের কর্মরত পুলিশ কর্মকর্তারা। এদিকে মুভমেন্ট পাশ সিদ্ধান্তের ২৪ ঘন্টার মধ্যেই পাল্টে গেলো রাজধানীর চিত্র। প্রবেশমুখ থেকে উঠিয়ে নেয়া হয়েছে পুলিশি চেকপোষ্ট। নতুন ঘোষণা অনুযায়ী গণপরিবহন না চললেও ঈদে বাড়ি যেতে পারবে ব্যক্তিগত পরিবহনে। র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচলক সংবাদ সন্মেলনে জানান, সরকার সব বিষয় চিন্তা করেই এ সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে ব্যক্তিগত পরিবহনের ছাড়াও বাড়ি যাচ্ছেন অনেকে। গনপরিবহন না থাকায় ভোগান্তির কথাও জানান অনেকে। যাওয়া আসার সিদ্ধান্ত শিথিল হলেও সার্বিক নিরাপত্তায় থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৫,৩৩,৪৪৪
২৭ জানুয়ারি, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৪,৭৭,৯৩৫
জানুয়ারি ২৭, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
৮,০৭২
জানুয়ারি ২৭, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
২১,৬৯,৯২৯
জানুয়ারি ২৭, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১০,০৯,৩৯,৪৬৮
জানুয়ারি ২৭, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত