ঢাকা (রাত ৪:৫৪) বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

বৃষ্টির সাথে বাড়তে পারে শীতের প্রকোপ

<script>” title=”<script>


<script>

দেশের কয়েক জায়গায় মঙ্গলবার (১১ জানুয়ারি) বৃষ্টিপাত হয়েছে। বুধবারও দেশের চার বিভাগের কিছু কিছু জায়গায় আর তিন বিভাগে দু-এক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে দিন ও রাতে তাপমাত্রা কমে শীত বাড়তে পারে।

বুধবার সকালে আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ পূর্বাভাসে এ কথা বলা হয়।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে। দিনের তাপমাত্রাও ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আবহাওয়া অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস ছিল চট্টগ্রামের সীতাকুণ্ডে। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ফেনীতে, ১৪ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গা জেলায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ৯ মিলিমিটার রেকর্ড হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় আছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে আছে। এর বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ ওমর ফারুকের বরাত দিয়ে এক প্রতিবেদনে বলা হয়,“দেশের অনেক স্থানে আকাশ মেঘে ঢাকা। অনেক স্থানে রোদের মুখ দেখা যাচ্ছে না। মেঘাচ্ছন্ন আকাশ ও বৃষ্টির কারণে তাপমাত্রা কমবে। রাত ও দিন উভয় সময়ে তাপ কমতে পারে।”

তিনি আরও বলেন, “আগামী শনিবারের পর এই মেঘাচ্ছন্ন অবস্থা ও বৃষ্টি চলে যাবে। দেখা যাবে ঝলমলে রোদ। বৃষ্টির এই রেশ কেটে গেলে আবার শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।”

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT